বুশরাকে আবারো কারাগারে পাঠানোর নির্দশ আদালতের

প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০২২ ০৩:৪৪:২৬

বুশরাকে আবারো কারাগারে পাঠানোর নির্দশ আদালতের

অনলাইন ডেস্ক ঃ  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে ৫ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
বুয়েট শিক্ষার্থী ফারদিনের বান্ধবী কারাগারে

বুধবার (১৬ নভেম্বর) সকালে বুশরার আইনজীবীরা জামিন চেয়ে আবেদন জানান। অন্যদিকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক মজিবুর রহমান। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বুশরাকে ৫ দিনের রিমান্ডে পেয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে মামলার তদন্ত সংস্থা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রিমান্ডে পাওয়া তথ্য যাচাই-বাছাই করছে তদন্ত সংস্থা। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদনে এসব উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মজিবুর রহমান। 

প্রতিবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা আরও উল্লেখ করেন, আমাতুল্লাহ বুশরাকে (২২) পাঁচ দিনের রিমান্ডে পেয়ে উচ্চ আদালতের নিয়ম মেনে সতর্কতার সঙ্গে মামলার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। রিমান্ডে পাওয়া তথ্য যাচাই-বাছাই চলছে। বুশরা জামিনে মুক্তি পেলে তদন্ত কার্যক্রমে বিঘ্ন সৃষ্টিসহ পলাতক হওয়ার আশঙ্কা রয়েছে। তাই মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে জেল হাজতে আটক রাখার আবেদন করা হয়।

এর আগে ১০ নভেম্বর বুশরাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে রামপুরা থানা পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনদিন নিখোঁজ থাকার পর গত ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌপুলিশ। মরদেহ ময়নাতদন্তের পর চিকিৎসকরা জানান তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে, তাকে হত্যা করা হয়েছে।

মরদেহ উদ্ধারের দু’দিন পর ১০ নভেম্বর ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাসহ আরও কয়েকজনকে আসামি করে রামপুরা থানায় মামলা করেন ফারদিনের বাবা নূর উদ্দিন রানা। তারপরই গ্রেফতার করা হয় বুশরাকে।


প্রজন্মনিউজ২৪/ এ আর 

এ সম্পর্কিত খবর

গণসমাবেশের বিকল্প গ্রহণযোগ্য প্রস্তাব আসলে ভেবে দেখবে বিএনপি

ফরিদপুরে শিক্ষার্থীর শ্লীলতাহানির ঘটনায় মানববন্ধন

নোয়াখালীতে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে শীর্ষ পদে সবার নজর

দুই জঙ্গি ছিনতাইয়ের মামলায় ১০ জন রিমান্ডে আবারও

নাটোরের লালপুরে গরু চুরি কান্ডে আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় জড়িত পুলিশ সদস্য বরখাস্ত

আয়োজকদের বিরুদ্ধে থানায় অভিযোগ সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী রাহার

বন্দি জঙ্গিরা যেন রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

নেশার টাকা না দেয়ায় মাকে হত্যা: ছেলের আমৃত্যু কারাদণ্ড

নোয়াখালীতে গৃহবধূ হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ