সেই নিখোঁজ দুই রাবি শিক্ষার্থী অর্থ আত্মসাৎের মামলায় গ্রেফতার

প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০২২ ১০:৫৮:৩৫

সেই নিখোঁজ দুই রাবি শিক্ষার্থী অর্থ আত্মসাৎের মামলায় গ্রেফতার

রাবি প্রতিনিধিঃ পরিবারের পক্ষ থেকে নিখোঁজ দাবি করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেই দুই শিক্ষার্থীকে জালিয়াতি করে অর্থ  আত্মসাতের অভিযোগে গ্রেফতারের পর রিমান্ডে নিয়েছে পুলিশ। 

চলতি বছরের শুরুর দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলার প্রেক্ষীতে তাদের গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়ার দুইদিন পরে, তাদের গ্রেফতার ও রিমান্ডের বিষয়টি জানা গেলো। 

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে ঢাকা মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের কর্মকর্তা আ ফ ম আল কিবরিয়া এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, চলতি বছরের জানুয়ারিতে ইমো হ্যাকিংয়ের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর খিলগাঁও থানায় তাদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা হয়। তাদের মামলা নম্বর ৬৬। এরই প্রেক্ষিতে গত রবিবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট একটি অভিযান চালিয়ে তাদের আটক করে। পরে এই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয় এবং সোমবার রাবির দুই শিক্ষার্থীসহ নাটোরের রবিন নামের একজনকে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে তোলা হয়। পুলিশের আবেদনের প্রেক্ষিতে তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। 

এরআগে, গত ১৩ নভেম্বর সকালে রাজশাহীর চন্দ্রিমা থানাধীন চরপাড়া এলাকার একটি ছাত্রাবাস থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ওই দুই শিক্ষার্থীকে তুলে নেয়া হয়। তারপর থেকে তারা নিখোঁজ ছিলেন বলে দাবি করেছিলেন পরিবার। 

এমনকি তাদের তুলে নেওয়ার পরে নগরীর চন্দ্রিমা ও মতিহার থানায় জিডির জন্য একাধিকবার গেলেও, দায়িত্বরত কর্মকর্তারা তা গ্রহণ করেছিলোনা বলেও অভিযোগ করেছিলো গ্রেফতারকৃতদের পরিবার। তবে এটুকু বলছিলো যে, তারা দুজনই আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধায়নে রয়েছেন। নিরূপায় হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দারস্থ হয়েছিলেন তাদের পরিবার।

ওই দুই শিক্ষার্থীর মধ্যে একজন হলেন নাটোর জেলার শাকিব খান। অন্যজন যশোর জেলার রেজোয়ান ইসলাম। তারা উভয়ই বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। অন্যদিকে একই অভিযোগ নাটোর জেলার রবিন নামের আরেকজনকেও আটক করা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/এ আর 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ