আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে রাবির দুই শিক্ষার্থীকে তুলে নেয়ার অভিযোগ

প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০২২ ০৯:৩১:৪৩

আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে রাবির দুই শিক্ষার্থীকে তুলে নেয়ার অভিযোগ

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের দুই শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। রবিবার সকাল সাড়ে ৭টার দিকে নগরীর চন্দ্রিমা থানার চকপাড়া এলাকার একটি ছাত্রাবাস থেকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার পর থেকে তারা নিখোঁজ রয়েছেন। সোমবার গণমাধ্যমকর্মীদের কাছে এমনটাই দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

নিখোঁজ দুই শিক্ষার্থী হলেন নাটোরের শাকিব খান ও যশোরের রেজোয়ান ইসলাম। দুজনেই বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

রেজোয়ানের বড় ভাই মেরাজুল ইসলাম বলেন, ঘটনার আগের রাত থেকে তিনি ছোট ভাইয়ের রুমে ছিলেন। রবিবার সকালে কয়েকজনের ডাকাডাকির শব্দে তার ঘুম ভাঙে। তখন বাইরে থেকে শাকিব ও রেজোয়ানের নাম ধরে ডাকা হয়। এ সময় দরজা খুললে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে শাকিব ও মেরাজুলকে হ্যান্ডকাপ পরানো হয় এবং সাদা রঙের গাড়িতে করে নিয়ে যাওয়া হয়।

মেরাজুলের ভাষ্যমতে, পরিচয় জিজ্ঞেস করলে তারা কিছুই জানাননি এবং দুজনের অপরাধ সম্পর্কেও কিছু বলেননি। শুধু বলেছেন, তারা নিরাপদে থাকবেন এবং সময় মতো যোগাযোগ করা হবে।

তার দাবি, ঘটনার পর নগরের চন্দ্রিমা ও মতিহার থানায় জিডির জন্য একাধিকবার যাওয়া হলেও তা গ্রহণ করেনি দায়িত্বরত কর্মকর্তারা। তবে এটুকু বলছেন যে, তারা দুজনই আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধায়নে রয়েছেন। নিরূপায় হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দারস্থ হয়েছেন মেরাজুল।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি জানার পরই দুজন শিক্ষার্থীর ব্যাপারে খোঁজ নিতে প্রশাসনকে জানিয়েছি। তারা শুধু বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করেছেন। তবে কোন ইউনিট আটক করেছে, সেটা এখনো জানা যায়নি।

এ ব্যাপারে জানতে নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরান আলী বলেন, এ বিষয়ে মহানগর পুলিশের মিডিয়া সেলে যোগাযোগ করুন। তবে মহানগর পুলিশের মিডিয়া সেলের দায়িত্বে থাকা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রফিকুল আলমকে একাধিকবার ফোন করা হলেও রিসিভ করেননি তিনি।

প্রজন্মনিউজ২৪/এসএ/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ