বটিয়াঘাটায় সংখ্যালঘুদের অনুষ্ঠানে মেম্বার বাহিনীর হামলা

প্রকাশিত: ০৭ নভেম্বর, ২০২২ ০৬:০৬:৩১ || পরিবর্তিত: ০৭ নভেম্বর, ২০২২ ০৬:০৬:৩১

বটিয়াঘাটায় সংখ্যালঘুদের অনুষ্ঠানে মেম্বার বাহিনীর হামলা

বটিয়াঘাটা (খুলনা) প্রতিনিধি: সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন ধর্মীয় প্রতিষ্টানের ভিতর ঢুকে তান্ডব লীনা চালিয়েছেন বটিয়াঘাটা উপজেলার সুরখালী ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম হাওলাদারসহ তার বাহিনী। নেতৃত্ব দিয়েছেন ইউপি সদস্য নিজেই।

এসব অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। সাংবাদিকদের বলেন, আমার এলাকায় চরম নিরাপত্তাহীতায় রয়েছি। কামাল সহ তার বাহিনীর অব‍্যহত হুমির ভয়ে চরম নিরাপত্তা হীনতার মধ্যে দিনাতিপাত করছে এলাকায় ৩২ টি  সংখালঘু পরিবার।

অনেকে বলছে আমাদের কোন ধর্মীয় অনুষ্ঠান এখানে করা ভীতি মনে করছি। সংখ‍্যালঘু এই ৩২ টি পরিবারের মধ্যে সর্বত্র আতঙ্ক বিরাজ চলছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (২৮ অক্টোবর ২২) বটিয়াঘাটা উপজেলার সুরখালী ইউনিয়নের খড়িয়াল গ্রামের তপন মন্ডলের বাড়িতে।

শুক্রবার রাতে তপনের বাড়িতে চলছিল ধর্মীয় অনুষ্ঠান মহোৎসব। ঐদিন রাত আনুঃ সাড়ে আটটার দিকে মহোৎসব চলাকালীন তাদের বাড়িতে প্রবেশ করে স্থানীয় কিছু লোকজন অনুষ্ঠানে ভিতর গিয়ে অতর্কিত হামলা চালিয়ে অনুষ্ঠানটি বন্ধ করে দেয়।

ভুক্তভোগী সুজিত সরদার, মিতা মন্ডল,ঠাকুর দাস,কল্যান মন্ডল, জগদিস মন্ডল, শ‍্যামলী মন্ডল, নারায়নসহ উপস্থিত অনেকে অভিযোগ করে বলেন,এখানে আমাদের আর বসবাস করা সম্ভব না। পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি সব সময়। আমরা তদন্ত পূর্বক ঘটনার ন‍্যায় বিচার চাই। ভুক্তভোগী মিতা মন্ডল বলেন, আমাদের বাড়ির বিতর ঢুকে অনুষ্ঠানে হামলা করেন ইউপি সদস্য আবুল কালাম সহ তার বাহিনী। আমি আমার একটি মেয়ে নিয়ে রাতে বাড়িতে থাকি। প্রতিবাদ ও আইনের আশ্রয় নিতে পারছি না, নিজের মেয়ের ভবিষ্যতের কথা ভেবে।

ইউপি সদস্য  আবুল কালাম হাওলাদার বলেন,আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে,তা সত্য না। ঘটনার কথা শিকার করে বলেন,সংবাদ পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। তাদের অনুষ্ঠান বন্ধ করা হয়নি।

সুরখালী ইউনিয়ন আ'লীগ সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য রবীন্দ্রনাথ সরকার বলেন, ঘটনা সম্পুর্ন সত্যি। এঘটনার সঠিক বিচার পাওয়া উচিৎ। এ ব্যাপারে জাতীয় হিন্দু মহাজোট বটিয়াঘাটা উপজেলার সভাপতি ইন্দ্রজিৎ টিকাদার এ প্রতিবেদককে বলেন, সংখ্যালঘুদের ধর্মীয় অনুষ্ঠানে জনপ্রতিনিধি কর্তৃক অনাধিকার প্রবেশ করে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও ধর্মীয় উপাসনালয়ে অনুষ্ঠান ভন্ডুল করায় ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন । পাশাপাশি ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্ৰহনের দাবি জানিয়েছেন ।

প্রজন্মনিউজ২৪/নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ