৫০ টাকায় ১ কেজি সবজি মেলা দায়

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০২২ ০৩:০৮:০৮

৫০ টাকায় ১ কেজি সবজি মেলা দায়

অনলাইন ডেস্ক: কাঁচাবাজারে স্বস্থি নেই। সব কিছুর দামই যে আকাশচুম্বী। এরইমাঝে সপ্তাহের ব্যবধানে বেড়েছে পিয়াজ ও মুরগির দাম। তবে কিছুটা কমেছে ডিমের দাম। বাজারে ৫০ টাকা কেজিতেও মিলছে না সবজি। আজ শুক্রবার রাজধানীর কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, আকারভেদে বাঁধাকপি বিক্রি হচ্ছে ৫০ টাকায়। শসা কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকা, লম্বা বেগুনের কেজি ৮০, গোল বেগুন ১২০, টমেটো ১৪০, সিমের কেজি ১২০ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। 

এছাড়া করলা ৮০ টাকা, চাল কুমড়া পিস ৬০, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৫০, চিচিঙ্গা ৬০, পটল ৬০, ঢেঁড়স ৭০, কচুর লতি ৮০, পেঁপের কেজি ৪০, বরবটির কেজি ৮০, ধুন্দলের কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকায়। এসব বাজারে কাঁচামরিচের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। কাঁচা কলার হালি ৪০, লেবুর হালি ১৫ থেকে ২০ টাকা। বাজারে আলুর কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়।

দেশি পিয়াজের কেজি ৪০ থেকে ৫০ টাকা কেজি। ভারতীয় পিয়াজ ৪৫ থেকে ৫০ টাকা কেজি। বাজারে রসুনের কেজি ৪০ থেকে ৪৫ টাকা, চায়না রসুন বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫০ ও আদা কেজিতে বিক্রি হচ্ছে ৯০ থেকে ১১০ টাকায়। বাজারে খোলা চিনি প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯৫ টাকায়। প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকা। আর লাল চিনির কেজি বিক্রি ১০৫ টাকা। দেশি মুশুরের ডালের কেজি ১৪০ টাকা। ইন্ডিয়ান মুশুরের ডালের কেজি ১০০, লবণের কেজি বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪০ টাকায়।

কিছুটা দাম কমেছে ডিমের। ফার্মের মুরগির লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৪০, হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৯০ থেকে ১৯৫ টাকা। দেশি মুরগির ডিমের ডজন ২১০ থেকে ২২০ টাকা। গরুর মাংসের কেজি ৬৮০ থেকে ৭০০ টাকা। খাসির মাংসের কেজি ৮৫০ থেকে ৯০০ টাকা।ব্রয়লার মুরগির দাম বেড়ে কেজি বিক্রি হচ্ছে ১৮০ টাকা। সোনালি মুরগির কেজি ৩১০ থেকে ৩২০ টাকা, লেয়ার মুরগির কেজি ২৯০ টাকা।


প্রজন্মনিউজ২৪/ইজা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ