ইসলাম ধর্মে সবার অধিকার সুনিশ্চিত করা হয়েছে

প্রকাশিত: ০৬ অক্টোবর, ২০২২ ০৪:২৮:০৯ || পরিবর্তিত: ০৬ অক্টোবর, ২০২২ ০৪:২৮:০৯

ইসলাম ধর্মে সবার অধিকার সুনিশ্চিত করা হয়েছে

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, পবিত্র ইসলাম ধর্মে সবার অধিকার সুনিশ্চিত করা হয়েছে। ইসলাম মানবতার ধর্ম। মানুষের মানবিক মর্যাদা, সমান অধিকার ও ন্যার্যতা প্রতিষ্ঠা, উন্নয়ন ও সুরক্ষা করতে ইসলাম ধর্মে সুনির্দিষ্ট তাগিদ রয়েছে। ইসলাম ধর্মের সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সাঃ)-কে বিশ্ব মানবতার রহমাতাল্লীল আলামিন বা শান্তির দূত হিসেবে প্রেরণ করা হয়েছে।

তিনি ভূমন্ডলের সকল সৃষ্টিকূলের রহমত হিসেবে দুনিয়াতে এসেছেন। তাঁর জীবনাদর্শ অনুস্মরণ-অনূকরণের মাধ্যমে আমরা অর্জন করতে পারি শান্তিময়, আনন্দময় ও সমৃদ্ধ জীবন। ইসলামের বিধিবিধানগুলো পালনের মাধ্যমে ব্যক্তি জীবন ও সমাজের শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। তিনি সকলকে স্বীয় ধর্মীয় বিধিবিধান মেনে চলার আহ্বান জনান।

জাকের পার্টি যুবফ্রন্ট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ৫ অক্টোবর বুধবার বিকালে ঢাকার বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী ও জাকের পার্টির ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

জাকের পার্টি যুবফ্রন্টের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মিনহাজ উদ্দিন মাসুম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জাকের পার্টি যুবফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ মোঃ নজরুল ইসলাম লিটন, বিশ্ব মিডিয়া ক্লাবের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস. এম. সরওয়ার জাহান মঞ্জু, বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ, কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. মোঃ সালাহ উদ্দিন ভূঁইয়া নয়ন, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ শফিউল্লাহ মুন্সী দৈনিক একুশের বাণীর সম্পাদক মোঃ আশরাফ সরকার, দৈনিক শেষ কথা সম্পাদক মোঃ ইউনুস সোহাগ, দৈনিক মুক্তির নড়াইল সম্পাদক মোঃ কামরুজ্জামান রনি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী বাস্তহারা লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া, দৈনিক আলোর জগত এর সহকারী সম্পাদক এস এম ফয়েজ উল্লা পাঠান প্রমুখ।


প্রজন্মনিউজ২৪/ আর

এ সম্পর্কিত খবর

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ