ঝিনাইদহ পৌরসভায় রাস্তা দখল করে নকশা বহির্ভূত বাড়ি

প্রকাশিত: ০৫ অক্টোবর, ২০২২ ১১:৫৮:২৩

ঝিনাইদহ পৌরসভায় রাস্তা দখল করে নকশা বহির্ভূত বাড়ি

আব্দুর রহিম,ঝিনাইদহঃ ঝিনাইদহ পৌর এলাকার আরাপপুর জামতলা পাড়ায় রাস্তা দখল করে নকশা বহির্ভুত বাড়ি তৈরীর অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিবেশিদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। পাড়ার গন্যমান্য ব্যক্তিরা তিন ফুট জায়গা ছেড়ে বাড়ি করার পরামর্শ দিলেও গায়ের জোরে পাকা ভবন তুলে জনসাধারণের যাতায়াতের পথ সংকীর্ন করা হচ্ছে। নকশা বহির্ভুত বাড়ি করার অভিযোগ পেয়ে ঝিনাইদহ পৌরসভার নকশা ও জরিপ বিভাগ কাজ বন্ধ করে দিয়েছে।

সরজমিন ও পৌরসভায় দাখিলকৃত অভিযোগ সুত্রে জানা গেছে, আরাপপুর জামতলা পাড়ার আবু তালেবের ছেলে আনিছুর রহমান ড্রইভার ও তার ছেলে অবৈধ ক্যাসিনো খেলায় আসক্ত নিলয় পৌরসভার অনুমতি না নিয়ে বিনা প্ল্যানে বাড়ি নির্মান কাজ শুরু করে। এক পর্যায়ে তারা রাস্তার জায়গা দখল করতেও কুন্ঠাবোধ করেননি। প্রতিবেশি ও পাড়ার লোকজন বাধা দিলে তাদের সঙ্গে খরাপ আচরণ ও গালিগালাজ করে ছুরি মেরে ভুড়ি বের করার হুমকী দেয়। প্রতিবেশিরা জানায় আনিছুর রহমান ও তার ভাই হাবিবুর রহমান কোন আইন কানুনের তোয়াক্কা করেন না। সব সময় প্রতিবেশিদের সঙ্গে খারাপ আচরণ করেন। কেউ প্রতিবাদ করলে খুন জকমের হুমকী দেন।

খোজ নিয়ে জানা গেছে, তাদের কোন আয়করের ফাইল নেই। অদৃশ্য ও রহস্যজনক আয়ে তারা রাতারাতি বিল্ডিং হাকাচ্ছেন। অর্থের উৎস নিয়ে গোয়েন্দারা খোজ নিলে আসল তথ্য বেরিয়ে আসবে বলে অনেকে মনে করেন। বিষয়টি নিয়ে মঙ্গলবার সরজমিন খোজ নিতে গেলে আনিছুর রহমানের ছেলে নিলয় জানান, তারা নকশা বহির্ভুত ভাবে বাড়ি তৈরী করছেন। পৌরসভা এখনো তাদের নকশা অনুমোদন কেরনি, তবে অপেক্ষায় রয়েছে। নকশা বহির্ভুত ভাবে কেন বাড়ি করছেন এমন প্রশ্ন করা হলে তিনি দ্রুত স্থান ত্যাগ করেন।

এ ব্যাপারে ঝিনাইদহ পৌরসভার নকশা ও জরিপ বিভাগের অফিস সহকারী হাবিবুর রহমান জানান, বাড়িটি তৈরী করা হচ্ছিল নকশা বহির্ভুত ভাবে। তাছাড়া রাস্তা থেকে ৩ ফুট জায়গা রাখার বিধান থাকলেও আনিছুর করেননি। ফলে অভিযোগ পেয়ে আমরা কাজ বন্ধ করে দিয়েছি। এখন স্থানীয় কাউন্সিলর বিষয়টি সুরাহা করবেন। তিনি ব্যার্থ হলে আমরা প্রশাসনিক ব্যবস্থা নিয়ে অবৈধ স্থাপনা ভেঙ্গে দেবো।


প্রজন্মনিউজ২৪/ইজা

এ সম্পর্কিত খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ