রাজনগরে আনসার ভিডিপি নিয়োগে ঘুষ বানিজ্য

প্রকাশিত: ০৫ অক্টোবর, ২০২২ ১১:৩৯:১০

রাজনগরে আনসার ভিডিপি নিয়োগে ঘুষ বানিজ্য

মাছুম বখ্স, মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগর উপজেলা শারদীয় দূর্গা পূজা উপলক্ষে পূজা মন্ডপে আনসার (গ্রাম পুলিশ)  নিয়োগে  নেয়া হয়েছে অগ্রীম ঘুষ।  রাজনগর উপজেলায় এ বছর ১২ টি মন্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা পালন করা হচ্ছে। এ উপলক্ষে পূজা মন্ডপের নিরাপত্তার জন্য ৫৫০ জন আনসার (গ্রাম পুলিশ)  নিয়োগ করা হয়েছে।

এ উপলক্ষে জন প্রতি অগ্রীম ৫০০-৬৫০ টাকা ঘুষ প্রদান করতে হয়েছে বলে দাবি করেছেন বিভিন্ন মন্ডপে নিয়োগ কৃত আনসার (গ্রাম পুলিশ)  সদস্যরা। এ ছাড়াও চুক্তির বিনিময়ে ১৫০০ টাকায় নিয়োগ ও ডিউটি না করে বাড়িতে অবস্থান করতে দেখা গেছে আনসার (গ্রাম পুলিশ)  সদস্যদের।

মুনসুরনগর ইউনিয়নের আনসার (গ্রাম পুলিশ)  সদস্য রাজন বলেন, ডিউটি শেষে আমাকে ১৫০০ টাকা দেওয়া হবে এ চুক্তিতে আমাকে নিয়োগ দেওয়া হয়েছে তবে সরকার থেকে কত টাকা আসবে তা আমার জানা নেই। রাজনগর পূজা মন্ডপে নিয়োগ প্রাপ্ত আনসার (মহিলা)  সদস্য রুশিয়া বেগম বলেন, অগ্রীম ৬৫০ টাকা ঘুষ নিয়ে তাকে নিয়োগ করা হয়েছে। এ ছাড়াও একই ভাবে   ৬৫০ টাকা নেয়া হয়েছে গড়গাঁও গ্রামের আনসার (মহিলা) সদস্য রাশিয়া বেগমের কাছ থেকে।

গয়ঘর পূজা মন্ডপের আনসার (পুরুষ) সদস্য দেলোয়ার হোসেন বলেন, ৫০০ টাকা অগ্রীম প্রদানের মাধ্যমে তাদের নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়াও একই অভিযোগ করেছেন রাজনগর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপে দ্বায়িত্ব প্রাপ্ত সদস্যরা। তাদের অভিযোগ ৫০০-৬৫০ অগ্রীম নেয়া হয়েছে তাদের কাছ থেকে।
মূলত এসব টাকা ঘুষ প্রদান করতে হয়েছে রাজনগর আনসার ভিডিপির অফিসের কর্মকর্তা ওয়াহিদ মিয়া গংদের। যাদের মাধ্যমে এ নিয়োগ প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে রাজনগর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নাজমা বেগম বলেন, ঘুষ বানিজ্যের কিছু অভিযোগ আমার কানে এসেছে তবে এখানে কোনো লিখিত অভিযোগ না আসায় আইনগত ব্যবস্থা গ্রহন করা সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে মৌলভীবাজার আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট মোঃ সেফাউল হোসেন বলেন, মৌলভীবাজার জেলায় ১০০৬ টি পূজা মন্ডপে ৪৮২২ জন আনসার (গ্রাম পুলিশ)  সদস্য পূজা উপলক্ষে নিয়োগ দেওয়া হয়েছে। ঘুষ বানিজ্যের লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রজন্মনিউজ২৪/ইজা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ