মেয়রের উদ্যোগে যানজট মুক্ত রায়পুর

প্রকাশিত: ০৩ অক্টোবর, ২০২২ ০৪:১৮:০৪

মেয়রের উদ্যোগে যানজট মুক্ত রায়পুর

জিহাদ হোসেন রাহাত লক্ষ্মীপুর প্রতিনিধিঃ যানজট নিরসনের ট্রাফিক বিভাগ কাজ করলেও তা ছিল প্রয়োজনের তুলনায় অসম্পূর্ণ। উপজেলা শহরের প্রধান সড়কের চৌরাস্তায় যানজটের হয়েছিলো একপ্রকার বাসস্থান। তবে যানজট নিরসনের নিমিত্তে রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট নিয়েছেন কার্যকর এক পদক্ষেপ। ফলস্বরূপ সর্বসাধারণের দৃষ্টিগোচর হয়েছে যানজট মুক্ত নতুন এক রায়পুরের।

লক্ষ্মীপুরের রায়পুরের শহর এলাকার যানজট দূরীকরণের লক্ষ্যে মেয়র রুবেল ভাটের নেয়া এ উদ্যোগ এরই মধ্যে কুড়িয়ে নিয়েছে ব্যাপক প্রসংশা। জানা গেছে, ৩রা অক্টোবর ২০২২ থেকে শুরু হওয়া এ যানজটমুক্তকরণ অভিযান পরিচালনা এবং এ পরিস্থিতির নিয়মিত তদারকি থাকবে।  

উপজেলা শহরের প্রধান সড়কের চৌরাস্তার পাশে এতদিন সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশাগুলো দাঁড়িয়ে যাত্রী তোলায় সৃষ্টি হতো অনাকাঙ্ক্ষিত এ যানজটের। এর ফলে নাগরিক দুর্ভোগ চরমে পৌঁছালে- নাগরিক সুবিধা বিবেচনায় এ পদক্ষেপ গ্রহণ করে রায়পুর পৌরসভা কতৃপক্ষ। সিএনজি যোগে নিয়মিত রায়পুর-লক্ষ্মীপুর রুটে যাতায়াত করা এক যাত্রী অভিব্যাক্তি প্রকাশ করে বলেন, এটি নিসন্দেহে একটি সুন্দর উদ্যোগ। দীর্ঘদিন আমরা যানজট নিরসনের উপায় না পেলেও মেয়রের উদ্যোগে আমরা খুশি।

এদিকে মেয়রের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে উপজেলার সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা চালকরা। এসব যানবাহনের জন্য এরই মধ্যে রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের খানিক বামে পার্কিং লটের বন্দোবস্ত করে দিয়েছে রায়পুর পৌরসভা।

তাছাড়া নির্ধারিত স্থানের বাহির হতে যাত্রী ওঠা-নামা করালে সাময়িক শাস্তি স্বরুপ সিএনজিচালিত অটোরিকশার চাকার হাওয়া ছেড়ে দেওয়া হচ্ছে- এমন দৃশ্য সরেজমিনে গিয়ে দেখা গেছে। এ প্রসঙ্গে দায়িত্বে নিয়োজিত একজন বলেন, মেয়রের মহোদয়ের নির্দেশে আমরা সাময়িক সময়ের জন্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ কাজটি করে যাচ্ছি।


প্রজন্মনিউজ24/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ