জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ছেন একই প‌রিবা‌রের তিন ভাই‌বোন

প্রকাশিত: ০৩ অক্টোবর, ২০২২ ০৪:১৪:৩৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ছেন একই প‌রিবা‌রের তিন ভাই‌বোন

 হুসাইন আহমেদ কালীগঞ্জ,ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার একই প‌রিবা‌রের অদম‌্য মেধাবী তিন ভাই‌বোন অধ‌্যয়ন কর‌ছেন দে‌শের স্বনামধন‌্য বিদ‌্যা‌পীঠ জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে। তারা হ‌লেন কালীগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ড বলিদাপাড়া গ্রামের তরিকুল ইসলাম ও জুলেখা বেগমের বড় মেয়ে আয়েশা খাতুন শিলা, ছোট মেয়ে অন্তরা খাতুন লা‌কি এবং ছোট ছেলে অন্তর ইসলাম শিহাব।

তা‌দের বাবা বলেন,বড় মেয়ে আবুবকর বিশ্বাস মকছেদ আলি আলিম মাদ্রাসা থেকে দাখিল (বিজ্ঞান বিভাগ) থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। এইচএসসিতে আলহাজ ফাইজুর রহমান মহিলা কলেজ হতে মানবিক শাখা থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হ‌য়ে ভর্তির সুযোগ পান জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ৪০তম ব্যাচে ২০১০-১১ সেশনে ভূগোল ও পরিবেশে। সেখান থেকে অর্নাস ও মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে বিসিএস ও প্রাইমারী বিদ‌্যাল‌য়ের চাকরি প্রত্যাশী।

ছোট মেয়ে সুলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয় হতে এসএসসি বিজ্ঞান বিভাগ হতে জিপিএ ৪.৭২ পেয়ে উর্ত্তীণ হয়ে আলহাজ্ব আমজাদ আলী ফাইজুর রহমান মহিলা কলেজ থেকে মানবিক শাখা থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন এবং বর্তমা‌নে জাহাঙ্গীরনগর বিশ্বাবিদ্যালয়ে ২০১৯-২০ সেশনে ৪৯ ব্যাচে বাংলাতে অধ্যয়নরত।ছোট ছেলে সরকারি নলডাঙা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়ে ও সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রী কলেজ বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন এবং ২০২১ - ২২ সেশনে গণি‌ত বিভাগে পড়ার সুযোগ পান।

তা‌দের এই সফলতায় পরিবারে সকল সদস্য দারুন খুশি। এলাকার লোকজন বলেন দর্জির কাজ ক‌রে অ‌নেক কষ্টে ত‌রিকুল ইসলাম তার ৪ সন্তান কে লেখাপড়া শি‌খি‌য়ে মানুষ করেছেন।একই বিশ্ববিদ্যাল‌য়ে পিঠা‌পি‌ঠি ৩ ভাইবোনের অধ‌্যয়ন একটি নজির বিহীন ঘটনা।তা‌দের স্কুল কলেজ এর শিক্ষকরা বলেন তারা ৩ ভাই বোন প্রখর মেধার অধিকারী। শিক্ষকরা তা‌দের সাফল‌্য কামনা ক‌রেন।

শিক্ষার্থীরা বলেন, আমরা তিন ভাই বোন একই ইউনিভার্সিটিতে পড়তে পেরে আনন্দিত। তারা বলেন আমারা পড়ালেখা শিখে মেধা যাচাই‌য়ের মাধ্যমে চাকুরি করে আমার দরিদ্র বাবার মুখ আলোকিত করবো। তিনি আমাদের অনেক কষ্ট করে আজ এই পর্যন্ত এনেছেন, আমরা সৎ থেকে আমাদের পড়াশোনার মনোবল আর সুষ্ঠু পরিবেশ তৈরি করেছি জীবনে অনেক বাধা বিপত্তি সামনে আসছে তার পরও আমরা পড়াশোনা বন্ধ করিনি। আপনারা সকলে আমারদের জন্য,দোয়া করবেন এই আশা রাখি।


প্রজন্মনিউজ24/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ