দূর্গা পূজা উপলক্ষে ৮ দিনের জন্য হিলি স্থলবন্দর বন্ধ ঘোষণা 

প্রকাশিত: ০১ অক্টোবর, ২০২২ ১১:২১:৩৫

দূর্গা পূজা উপলক্ষে ৮ দিনের জন্য হিলি স্থলবন্দর বন্ধ ঘোষণা 

আজিজার রহমান, দিনাজপুর প্রতিনিধিঃ সনাতন ধর্মালম্বীদের দূর্গা পূজা উপলক্ষে আজ শুক্রবার থেকে হিলি স্থলবন্দরে আট দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এই আট দিন বন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে কোন পণ্য আমদানি ও রপ্তানী হবে না। ভারতের হিলি কাস্টমস ক্লিয়ারিং এন্ড এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে চিঠির মাধ্যমে এই সীদ্ধান্তের কথা জানানো হয়েছে। চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন বলে হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা।

হিলি সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ৩০ সেপ্টেম্বর শুক্রবার থেকে আগামী ৮ আক্টোবর শুক্রবার পর্যন্ত টানা ৮দিন বন্দরের আমদানি-রফতানি বানিজ্য বন্ধ থাকবে। আগামী ৯ অক্টোবর শনিবার থেকে বন্দরের আমদানি-রফতানি বানিজ্যসহ সকল কার্যক্রম যথারীতি চালু হবে।

এদিকে বন্দরের বেসরকারী অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক অশিত কুমার শ্যানাল জানান, ব্যবসায়ীদের পক্ষ থেকে বন্দরে ৮ দিনের ছুটি ঘোষনা করা হলেও শারদীয় দূর্গা পূজা উপলক্ষে সরকার ঘোষিত ছুটি ছাড়া অন্যান্য দিন বন্দরের কার্যক্রম চালু থাকবে।

হিলি ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বদিউজ্জামান বলেন, দুই দেশের মধ্যে আমদানী-রপ্তানী বন্ধ থাকলেও যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। এমনকি পুজার দিনও পাসপোর্টধারী যাত্রীরা দু’দেশের মধ্যে যাতায়াত করতে পারবে।


প্রজন্মনিউজ২৪/ইজা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ