দোহারে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২২ ১০:১৬:২৩

দোহারে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি

শেখ নিপ্পন, ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে দোহার উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২টায় উপজেলা সভাকক্ষে এ আলোচনা সভা অনষ্ঠিত হয়। সভা শেষে একটি র‌্যালি বের করা হয়। এ বছর দিবসের প্রতিপাদ্য ও তথ্যপ্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক। বিশ্বের বিভিন্ন দেশের জনগণের মধ্যে নিজ নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতি বছর ২৮ সেপ্টেম্বর এ দিবসটি পালিত হয়। 

দিবসটি উপলক্ষে ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান লিখিত বাণী প্রেরণ করেছেন। বাণীতে সাংসদ সালমান ফজলুর রহমান বলেন, তথ্য অধিকার আইন জনগণের কল্যাণে প্রণীত। তথ্যের অবাধ প্রকাশ জনগণ ও রাষ্ট্রের মধ্যে আস্থার সম্পর্ক সমুন্নত থাকবে।

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তথ্যের অবাধ, সঠিক ও সময়োচিত প্রকাশ একদিকে যেমন জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করবে, অন্যদিকে কর্তৃপক্ষের সুশাসন নিশ্চিত হবে, জনগণ ও রাষ্ট্রের মধ্যে আস্থার সম্পর্ক সমুন্নত থাকবে। দেশের মানুষকে তথ্যের অধিকার বিষয়ে আরও সচেতন করতে উপজেলায় তথ্য অফিসের সহায়তায় র‌্যালি, সমাবেশ, তথ্য-অধিকারভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-সাঈদ, বাংলাদেশ কেন্দ্রীয় উপ-কমিটির আন্তর্জাতিক বিষয়ক সদস্য সুরুজ আলম সুরুজ প্রমুখ।


প্রজন্মনিউজ২৪/ইজা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ