বগুড়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৪৩:৫০

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন

সামিদুল ইসলাম,বগুড়া প্রতিনিধি: বগুড়া জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় নির্বাচন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক  প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেন। বগুড়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদেরদুই প্রার্থী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা: মকবুল হোসেন পেয়েছেন (আনারস প্রতীক) এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ পেয়েছেন (মোটর সাইকেল প্রতীক)। 

ডা: মকবুল হোসেন স্ব-শরীরে উপস্থিত থেকে গ্রহণ করেন এবং আব্দুল মান্নান আকন্দ কারাগারে থাকায় তার পক্ষে সহধর্মিনী মোছাঃ মনোয়ারা বেগম এবং তার তিন কন্যা মারুফা মান্নান, মৌসুমী মান্নান এবং মাহাবুবা মান্নান প্রতীক গ্রহণ করেন। চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ১২ ওয়ার্ডে ৩২ জন সাধারণ সদস্য ও চার ওয়ার্ডে ১৫ জন সংরক্ষিত সদস্যের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

১ নং ওয়র্ডে (নারী সংরক্ষিত) তিন জন প্রার্থীর মধ্যে মাহফুজা খানম লিপি পেয়েছেন (হরিণ প্রতীক), সাহেরা বেগম পেয়েছেন (ফুটবল প্রতীক), রুলী বেগম পেয়েছেন (দোয়ত কলম প্রতীক)। ২নং ওয়ার্ডে (সদর)- রুহুল কুদ্দুস সাহেদ পেয়েছেন (উটপাখি প্রতীক), মাহফুজুল ইসলাম রাজ পেয়েছেন (টিউবওয়েল প্রতীক), আবু জাফর মাহমুদন্নবী রাসেল পেয়েছেন (অটোরিক্সা প্রতীক) এবং সৈয়দ সার্জিল আহমেদ টিপু পেয়েছেন (তালা প্রতীক)। ৩ নং ওয়ার্ডের (কাহালু)- এস এম রুহুল আমিন পেয়েছেন (টিউবওয়েল প্রতীক) এবং নাছরিন রহমান পেয়েছেন (তালা প্রতীক)। ৪ নং ওয়ার্ডে (দুপচাঁচিয়া) - আবু সাইদ ফকির (বিনা প্রতিদ্বন্দ¦ীতায় নির্বাচিত), ৫ নং ওয়ার্ডে (আদমদিঘী) মঞ্জু আরা বেগম (বিনা প্রতিদ্বন্দ¦ীতায় নির্বাচিত)। ৬ নং ওয়ার্ডে (নন্দীগ্রাম)- রাশেদুল ইসলাম পেয়েছেন (তালা প্রতীক), মুকুল মিয়া পেয়েছেন (অটোরিক্সা প্রতীক), এবং মোস্তারীন সরকার পেয়েছেন (টিউবওয়েল প্রতীক)। ৭ নং ওয়ার্ডে (শাজাহানপুর)- রুবেল সরকার পেয়েছেন (অটোরিক্সা), আছাদুর রহমান দুলু পেয়েছেন (তালা প্রতীক) এবং তালেবুল ইসলাম পেয়েছেনe (টিউবওয়েল প্রতীক)। ৮ নং ওয়ার্ডে (শেরপুর)- শিল্পী বেগম পেয়েছেন (তালা প্রতীক), মোস্তাফিজার রহমান পেয়েছেন (হাতি প্রতীক) এবং মানিক উদ্দিন পেয়েছেন (টিউবওয়েল প্রতীক)। ৯ নং ওয়ার্ডে (ধুনট)- সুজাউদ্দৌলা পেয়েছেন (টিউবওয়েল প্রতীক),ফজলুল হক পেয়েছেন (তালা প্রতীক)। ১০ নং ওয়ার্ডে (গাবতলী)- ফয়সাল খান পেয়েছেন  (টিউবওয়েল প্রতীক) এবং আব্দুল্লাহেল বাকী পেয়েছেন (হাতি প্রতীক)। ১১ নং ওয়ার্ডে (সারিয়াকান্দি)- রাকিবুল হাসান পেয়েছেন (টিউবয়েল প্রতীক), আব্দুল খালেক পেয়েছেন (হাতি প্রতীক), আব্দুর রশিদ ফারাজী পেয়েছেন (উটপাখি প্রতীক) এবং ফরিদুর রহমান পেয়েছেন (তালা প্রতীক)। ১২ নং ওয়ার্ডে (সোনাতলা)- জুলফিকার রহমান শান্ত পেয়েছেন (টিউবয়েল প্রতীক), আব্দুল মালেক পেয়েছেন (হাতি প্রতীক), এবং আবুল হাসান মো: আশরাফুদৌলা পেয়েছেন (উটপাখি প্রতীক)।

উল্লেখ্য, বগুড়া জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম)। নির্বাচনে ভোটারসংখ্যা ১ হাজার ৬২৫। এর মধ্যে দু‘জন মারা গেছেন। ভোটারদের মধ্যে আছেন উপজেলা পরিষদের ১২ জন চেয়ারম্যান, ২৪ ভাইস চেয়ারম্যান, বগুড়ার ১২ পৌরসভার ১২ মেয়র, ১৬০ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর, ১০৯ ইউপি চেয়ারম্যান এবং ১ হাজার ৩০৮ জন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য।


প্রজন্মনিউজ২৪/ইজা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ