ক্ষমতাসীনরা জনতাকে ‘শুয়োরের বাচ্চা’ বলে : মোমিন মেহেদী

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২২ ০৪:২৭:২৫

ক্ষমতাসীনরা জনতাকে ‘শুয়োরের বাচ্চা’ বলে : মোমিন মেহেদী

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, পুলিশ-প্রশাসন-সচিব-আমলা-মন্ত্রী-এমপিরা আগে আড়ালে-আবডালে বললেও এখন ক্ষমতাসীনরা জনতাকে ‘শুয়োরের বাচ্চা’ বলে প্রকাশে জনসভায়; তারপরও আমরা চুপ করে থাকি, কারণ আমরা বায়ান্নর প্রেরণা-একাত্তরের চেতনা থেকে সরে গেছি, ব্রিটিশ-পাকবিরোধী বিজয়ের কথা ভুলে গেছি।

২৫ সেপ্টেম্বর সকাল ১০ টায় ক্ষমতাসীনদের গালি, নির্যাতন থেকে মুক্তির দাবিতে তোপখানা রোডস্থ কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক পথসভায় তিনি উপরোক্ত কথা বলেন। সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান একরামুল হক গাজী লিটন, ঢাকা মহানগর দক্ষিণ এনডিবির যুগ্ম আহবায়ক কামাল আহমেদ, সদস্য  রুবেল আকন্দ প্রমুখ। মোমিন মেহেদী এসময় আরো বলেন, নির্মম বাস্তবতা হলো এই যে, জাতির পিতার দেশে তাঁরই নিষিদ্ধ সংগঠন ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ এখন ক্ষমতায়; আরো কঠিন বাস্তবতা হলো এই যে, জাতির পিতা যেই নেতাকর্মীদেরকে কখনোই  পছন্দ করেনি, তারা রাজনৈতিক শক্তিকে কাজে লাগিয়ে আমজনতাকে ‘শুয়োরের বাচ্চা’ বলে গালি দেয়ার মত স্পর্ধা যেমন দেখাচ্ছে, তেমনই জনগণকে যেখানে সেখানে গালাগালি করছে সাবেক বিরোধী দল বিএনপির মহাসচিব থেকে শুরু করে অন্যান্য দলের নেতাকর্মীরা। প্রধান দুই দল নয়; জনতা এখন প্রধান ২ পরিবারের সদস্যদের দাসে পরিণত হওয়ায় এমনটা ঘটছে।

নতুনধারার প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী বলেন, নতুন প্রজন্ম খুবই সুক্ষ্মভাবে লক্ষ্য করছে- ছাত্র-যুব-জনতাকে কারা কষ্ট দিয়ে, দ্রব্যমূল্য বাড়িয়ে টাকা পাচার করছে, প্রতিটি পাচারকারীর তথ্য সংগ্রহ করছে তারা। যদি দেশকে খাদের কিণারে নিয়ে যাওয়ার পায়তারা করা হয়; নতুন প্রজন্মের প্রতিনিধিরা জনগণকে সাথে নিয়ে অতিতের পাচারকারী আর বর্তমান পাচারকারীদের পাশাপাশি সাধারণ মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলে যাওয়া ২ দলের প্রতিটি রাঘব বোয়ালকে কঠিন গণধোলাই দিয়ে বুঝিয়ে দেবে এদেশের মানুষ সবচেয়ে বেশি শক্তিশালী।

সভা থেকে সাম্প্রতিক সময়ে রাজধানীতে আওয়ামী কর্মসূচিতে মহানগর দক্ষিণের নেতা হুমায়ুন কবিরের ‘শুয়োরের বাচ্চা’ বলে গালি দেওয়ার তীব্র নিন্দা ও বিচার দাবি করা হয়।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ