মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২২ ১২:১৫:৩৮

মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ

তৌফিক এলাহি, বগুড়া প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে বিএনপির বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশের সংঘর্ষে যুবদল কর্মী শহিদুল ইসলাম শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা জাতীয়তাবাদী যুবদল। শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা যুবদলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ থেকে শুরু হয়ে নবাববাড়ী সড়ক প্রদিক্ষণ করে। এরপর দলীয় কার্যালয়ের সামনে এসে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। 

এতে জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা। তিনি তার বক্তব্যে বলেন, এ খুনি সরকারের আর কত রক্ত দরকার। আর কত রক্ত দিলে এ স্বৈরাচারী সরকারের দুঃশাসন থেকে বিদায় নেবে। আজকে দেশের মানুষের কোনো অধিকার নাই। সামান্য ব্যানার নিয়ে মিছিল করলেই বাধা দিয়ে গুলি করা হচ্ছে। অথচ সভা-সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ দিয়ে গুলিবর্ষণ করে এ ফ্যাসিবাদী সরকার জানান দিচ্ছে, তারা নির্যাতন করে আন্দোলন দমন করতে চান। তিনি আরও বলেন, ভোলায় আব্দুর রহিম, নুরে আলম, নারায়ণগঞ্জে শাওন ও মুন্সিগঞ্জের শহিদুল ইসলাম শাওনের রক্তদানের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, এ দেশের মানুষ ফ্যাসিবাদী সরকারের দমন-নিপীড়নকে ভয় করে না। রক্ত দিয়ে, জীবন দিয়ে হলেও তারা এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে। সমাবেশে যুবদল নেতা শহিদুল ইসলাম শাওনের মৃত্যুতে শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবিসহ আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করেন। 

যুগ্ম-আহবায়ক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি চেয়রপার্সনের উপদেষ্ঠা ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, কেএম খায়রুল বাশার, শেখ তাহা উদ্দিন নাইন, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, সদর উপজেলা যুবদলের আহবায়ক অতুল চন্দ্র দাস, শহর যুবদলের আহবায়ক আহসান হাবিব মমি, সিনিয়র যুগ্ম আহবায়ক হারুনুর রশিদ সুজন, সদস্য সচিব আদিল শাহারিয়ার গোর্কি প্রমুখ। এছাড়াও সমাবেশে বিএনপিসহ জেলা যুবদলের বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।।


প্রজন্মনিউজ২৪/ইজা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ