রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ আটক ৬ ডাকাত

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর, ২০২২ ০৬:৩৬:৪৬

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ আটক ৬ ডাকাত

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রাইভেট) লিমিটেড) থেকে চুরি হওয়া লোহার পাইপসহ ৬ ডাকাতকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)৬।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের কাছ থেকে ১ হাজার ২২০ কেজি লোহার পাইপ, একটি ইঞ্জিন চালিত নৌকা, ৯টি মুঠোফোন ও পালিয়ে যাওয়া এক ব্যক্তির একটি মোটরসাইকেল জব্দ করা হয়।
 
আটককৃতরা হলেন, কবির শেখ (৪২), বাবু শেখ (২৬), জাবের শেখ (২৫), মহসিন গাজী (২৪) ও মিকাইল শেখ (২২) ও আবু হুরাইরা মোল্লা (২৪)। আটককৃতদের বাড়ি খুলনার দাকোপ ও বাগেরহাটের রামপাল উপজেলায়।

র‌্যাব-৬ খুলনার সহকারি পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ বলেন, শুক্রবার রাতে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত গানাত্রা হেভী লিফটারস কোম্পানির ৫ নম্বর ইয়ার্ড থেকে ১ হাজার ২২০ কেজি ওজনের ২৯টি লোহার পাইপ চুরি হয়েছে বলে আমাদেরকে জানানো হয়। র‌্যাব তাৎক্ষনিকভাবে অভিযান শুরু করে। এরপর শনিবার বটিয়াঘাটা এলাকা থেকে চোরাইমালসহ ৬ ডাকাতকে আটক করা হয়।

এদিকে একই দিন ভোরে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রাইভেট) লিমিটেড) থেকে চুরি হওয়া ৪৩টি জিআই পাইপ জব্দ করেছে আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) ভোরে বিদ্যুৎ কেন্দ্রের ৩ নং পোস্টের কাঁটাতারের বাইরের জঙ্গলের মধ্যে পাচারের উদ্দেশ্যে এসব পাইপ উদ্ধার করা হয়। উদ্ধার করা পাইপের আনুমানিক বাজার মূল্য প্রায় দুই লক্ষ পনের হাজার টাকা।

৩ আনসার ব্যাটালিয়ন এর উপ-পরিচালক চন্দন দেবনাথ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ লক্ষ ১৫ হাজার টাকা মূল্যের ৪৩টি জিআই পাইপ জব্দ করা হয়েছে। তবে, এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ