জনগনের আদালতে সেই জনপ্রতিনিধি দাঁড়াতে পারে তার সততা আছেঃ প্রতিমন্ত্রী পলক

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৪২:২০ || পরিবর্তিত: ২১ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৪২:২০

জনগনের আদালতে সেই জনপ্রতিনিধি দাঁড়াতে পারে তার সততা আছেঃ প্রতিমন্ত্রী পলক

আজিজার রহমান, দিনাজপুর প্রতিনিধিঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, জনগনের মুখোমুখি সেই জনপ্রতিনিধি দাঁড়াতে পারে যার সততা ও সৎ সাহস আছে। জনগনের করের টাকা দিয়ে জনপ্রতিনিধিদের বেতন হয়, ভাতা হয়, সকল কার্যক্রম পরিচালিত হয়। তাই জনগনের সেবা করাই জনপ্রতিনিধিদের পবিত্র দায়িত্ব। এমপি শিবলী সাদিকের সততা এবং সৎ সাহস আছে বলেই জনতার আদালতে দাঁড়িয়ে জনগনের সকল প্রশ্নের উত্তর দিয়েছেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে দিনাজপুরের নবাবগঞ্জে রঘুনাথপুর মহাবিদ্যালয় মাঠে “জনতার মুখোমুখি জনপ্রতিনিধি” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এসব কথা বলেন। অনুষ্ঠানের উন্মুক্ত মুখোমুখি প্রশ্নোত্তর পর্বে সাধারন জনগনের প্রশ্নের উত্তর দেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদি।

জুনায়েদ আহমেদ পলক আরো বলেন, প্রধামন্ত্রী শেখ হাসিনা গত তের বছরে তের হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছেন, আগামী শেখ রাসেলের জন্মদিনে পাঁচ হাজার ডিজিটাল ল্যাব উদ্বোধন করবেন, তিনশন শেখ রাসেল স্কুল অব ফিউচার উদ্বোধন করবেন। এর ফলে ভবিষ্যত প্রজন্ম দক্ষ মানবসম্পদে পরিণত হবে। দেশের মানুষকে যেন শহর ও ঢাকামূখী হতে না হয় সে জন্য ইউনিয়ন পর্যায়ে ফাইবার অপটিকাল দিয়ে ডিজিটাল সেন্টারের মাধ্যমে সরকারি সেবা প্রদান করা হচ্ছে।

“জনগনের মুখোমুখি জনপ্রতিনিধি” অনুষ্ঠানের সাহসী প্রশংসা করে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, সকল আসনের জনগনের এমন সৌভাগ্য হয়না যে, জনতার আদালতে একজন সংসদ সদস্য আসামীর কাঠগড়ায় দাঁড়িয়ে জনগনের সকল বিচার, সকল, আদেশ, নির্দেশের উত্তর মুখোমুখি দিচ্ছেন। আগামীতে সারা বাংলাদেশর প্রতিটি সংসদীয় আসনের এমপি শিবলী সাদিকের এ উদ্যোগ অনুসরন করে জনগনের মুখোমুখি হবেন।

জনগনের মুখোমুখি অনুষ্ঠানে কৃষক, নারী শ্রমিক, শিক্ষক, গণমাধ্যমকর্মীগন সরকারি বরাদ্দে সঠিক ব্যবহার, সরকারি প্রকল্পে অনিয়ম-দুর্নীতির অভিযোগ, ডিজিটাল শিক্ষা কার্যক্রম তৃণমূলে ছড়িয়ে দেওয়া, সেচ, সারের ন্যায্য মূল্য নিশ্চিত করা, গ্রমীণ কাঁচা রাস্তা পাকাকরনসহ বিভিন্ন প্রশ্নের মাধ্যমে এমপি শিবলী সাদিকের করনীয় সম্পর্কে জানতে চান।

এমপি শিবলী সাদিক বলেন, অতীতের বিএনপি-জামায়াত সরকার মুখে উন্নয়নের কথা বলে দুর্নীতি পাহাড় গড়েছেন, দেশকে দুর্নীতিতে চাম্পিয়ন করেছেন, বিদ্যুৎ না দিয়ে খাম্বা দিয়েছেন, অন্ধকারে দেশকে ডুবিয়ে রেখেছেন, কৃষকদের সার না দিয়ে গুলি করে হত্যা করেছেন।

কিন্তু জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের টাকায় গৃহহীনদের বাড়ি দিয়েছেন, বিপুল পরিমান শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করন, এমপিভুক্তকরন করেছেন, পদ্মা সেতুসহ অসংখ্য সেতু, উন্নত সড়ক, নতুন নতুন রেলপথ করে যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী বিপ্লব ঘটিয়েছেন। দেশকে উন্নয়নের মহাসড়কে ধাবিত করেছেন। প্রশ্নোত্তর পর্ব শেষে প্রতি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক মহবিদ্যালয় মাঠে একটি ফলদ বৃক্ষ রোপন এবং শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, রংপুর-২ আসনের এমপি আবুল কালাম আজাদ, বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম, বিরামপুর পৌরসভার মেয়র আক্কাস আলী, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিমেষ সোম, বিরামপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার মো. ওয়াহেদুন্নবী, ওসি মো. ফেরদৌস ওয়াহিদ প্রমুখ।


প্রজন্মনিউজ২৪/ইজা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ