ইন্দুরকানীতে প্রবল বর্ষনে জনজীবন বিপর্যস্ত,

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২২ ০৫:৪৯:২৩

ইন্দুরকানীতে প্রবল বর্ষনে জনজীবন বিপর্যস্ত,

হাসিব বিল্লাহ,পিরোজপুর প্রতিনিধিঃ ইন্দুরকানীতে নিম্নচাপের প্রবল বর্ষনে জনজীবন বিপর্যস্ত, ফসলের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত শনিবার বিকাল থেকে টানা ৪ দিন প্রবল বর্ষণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নিম্নআয়ের মানুষ কাজে বের হতে না পেরে অনাহারে-অর্ধহারে দিন পার করছে।

মঙ্গলবার বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায় বৃষ্টি ও জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় ২০ হাজারের অধিক মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছে। উপজেলার চাড়াখালী গুচ্ছগ্রাম, কালাইয়া, ইন্দুরকানী, পাড়েরহাট আবাসন, টগড়া, টেংড়াখালী, সাঈদখালী আবাসন, চরবলেশ্বর, খোলপটুয়া, চন্ডিপুর জাপানী ব্যারাক সহ নদীতীরবর্তী বাসিন্দারা বেশি অসহায় হয়ে পড়েছে।

এছাড়া বেড়িবাঁধ না থাকায় নদীতীরবর্তী বাসিন্দারা আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। পানি বৃদ্ধির কারণে সৃষ্ট জলাবদ্ধতায় মৌসুমি ফসল সহ আমন ক্ষেতের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে। পানি নেমে না গেলে পচে যেতে পারে এসব ফসল।

কৃষক মোঃ আলমগীর সিকদার যানান এখন বৃষ্টি খুবই প্রয়োজন ছিল, তবে জোয়ারের পানিতে ক্ষতির সম্ভাবনা বেশি,পানি না টানলে বিচতলা পচে যাওয়ার সম্ভবনা। ইন্দুরকানী সদর ১ নং ওয়ার্ড ইউপি সদস্য সলেমান হাওলাদার জানান আমাদের এলাকাটা নিচু থাকার করনে অল্পতেই বাড়ি ঘর ও রাস্তাঘাট তলিয়ে যায়। এলাকার অনেক মানুষ অসহায় হয়ে পড়েছে। পরিষদে তেমন কোন বরাদ্ধ নাই যে তার থেকে সহযোগিতা করবো, তবে পরবর্তীতে বরাদ্ধ পেলে অসহায় ব্যক্তিদের কাছে পৌছিয়ে দিব।

ইন্দুরকানী সদর ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ করিম তালুকদার (ইমন) জানান, বৈরি আবহাওয়ায় নিম্নআয়ের মানুষগুলো অসহায় হয়ে পড়েছে। আমি ইউএনও স্যারের সাথে কথা বলেছি তাদের খাদ্য সহায়তা দেয়ার জন্য। বরাদ্ধ পেলে বিতরণ করা হবে। এছাড়া জলাবদ্ধতায় কৃষকদের বিজতলর ব্যাপক ক্ষতি হয়েছে। আমি তাদেরকেও সহায়তা প্রদানের বিষয় নিয়ে ইউএনও মহোদয়ের সাথে কথা বলেছি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম জানান, অসহায় মানুষদের খাদ্য সহায়তা প্রদানের জন্য জেলা প্রশাসক মহোদয়ের সাথে কথা হয়েছে এবং তিনি আমাদের সাথে যোগাযোগ রাখছেন। বরাদ্দ পেলে অসহায়দের মাঝে বিতরণ করা হবে।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ