গণপরিবহনের সক্ষমতা বাড়াতে, উন্নয়নমূখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার

প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর, ২০২২ ১১:৪৯:৪৯ || পরিবর্তিত: ০৯ সেপ্টেম্বর, ২০২২ ১১:৪৯:৪৯

গণপরিবহনের সক্ষমতা বাড়াতে, উন্নয়নমূখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার

চট্রগ্রামের বোয়ালখালীতে পরিবহনে আরো ২টি বি,আর,টিসি বাস সংযুক্ত হলো। বোয়ালখালী শাকপুরা মিলিটারীপুল থেকে নগরীর টাইগারপাস পর্যন্ত বিআরটিসির আরো দুইটি বাস সার্ভিসের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় ফিতা কেঁটে উদ্বোধন করেন, এম পি মোছলেম উদ্দিন।

বি,আর,টিসি বাস সার্ভিস উদ্বোধনকালে মোছলেম উদ্দিন আহমদ বলেন পরিবহন একটি সেবা খাত। এটাকে ঢেঁলে সাজাতে যাত্রী সাধারণকে পরিবহনের আওতায় আনার জন্য শেখ হাসিনা সরকার গণপরিবহনের সক্ষমতা বাড়াতে নানাধরনের উন্নয়নমূখী পদক্ষেপ গ্রহণ করেছে। 

তারি ধারাবাহিকতায় বিআরটিসি বহরে বাস সংখ্যা বৃদ্ধি এবং নতুন নতুন রুটে বাস পরিচালনাকরা।  মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চট্টগ্রামের বোয়ালখালী রুটে সংযুক্ত করা হয়েছে বি,আর,টিসির আরো দুই বাস। চট্টগ্রাম টাইগারপাস হতে বোয়ালখালী শাকপুরা পর্যন্ত।

প্রধান অতিথি বলেন, এর আগে চলতি বছরের মার্চ মাসে এ রুটে ছয়টি বিআরটিসি বাস চালু করা হয়। যাত্রীর চেয়ে পরিবহণ অপ্রতুলতার কারণে দীর্ঘদিন ধরে এই উপজেলার মানুষ নগরে যাতায়াতে ভোগান্তির শিকার হয়ে আসছিলেন। বিআরটিসির মোট এই আটটি বাস যুক্ত হওয়ায় সেই ভোগান্তি কমছে এবং যাত্রীদের দূর্ভোগ লাঘব হবে। এতে দীর্ঘদিন ভোগান্তিতে থাকা যাত্রী সাধারণ উপকৃত হবেন।

এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে শাকপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফের সভাপতিত্বে ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ও ইউপি সদস্য মো: সাদেকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন  বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ শিক্ষা ও সমাজকল্যাণ সম্পাদক বোরহান উদ্দিন এমরান, বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার মো: মামুন।

বিআরটিসি ডিপো ম্যানেজার আজিজুল হক,  পৌরসভা মেয়র মোঃ জহুরুল ইসলাম জহুর, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম বাবুল, সাইদুর রহমান খোকা, আবদুর রউফ, হাজী জানে আলম, জাহেদুল হক, শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রুস্তম আলী, সাধারণ সম্পাদক জনার্ধন চৌধুরী রঘু, সহ অন্যান্য আরো সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/জাহিদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ