মিয়াঁদাদের সেই বিখ্যাত ছক্কার কথা মনে পড়ছে: বাবর

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর, ২০২২ ১২:৩১:৩২ || পরিবর্তিত: ০৮ সেপ্টেম্বর, ২০২২ ১২:৩১:৩২

মিয়াঁদাদের সেই বিখ্যাত ছক্কার কথা মনে পড়ছে: বাবর

নাটকীয় ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখেই এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করল পাকিস্তান। বাবর আজমদের জয়ে ফাইনাল নিশ্চিত হয়ে গেল শ্রীলঙ্কারও। দুই দলেরই দুটি করে জয়। গতকাল আফগানিস্তানের সঙ্গে বিদায় নিশ্চিত হয়ে গেল বর্তমান চ্যাম্পিয়ন ভারতেরও। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ১১ সেপ্টেম্বর দুবাইয়ে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা।

এদিন শেষ ওভার থেকে ১১ রান প্রয়োজন পাকিস্তানের, স্ট্রাইকে দলের দশ নম্বর ব্যাটসম্যান। বল হাতে তৈরি আফগানিস্তানের সাড়া জাগানো পেসার ফজলহক ফারুকি। সেই কঠিন মুহূর্তেই পেসার নাসিম শাহ পুরোদস্তুর ব্যাটসম্যান বনে গেলেন, পরপর দুই বলে লং অফের ওপর দিয়ে শূন্য ভাসিয়ে বল সীমানাছাড়া করে রূপকথার জয় এনে দিলেন পাকিস্তানকে।

শেষ ওভারে নাসিম শাহর অতিমানবীয় ব্যাটিং দেখে সাধারণ ক্রিকেটপ্রেমীদের মতো বিস্ময়ের ঘোর কাটছিল না পাকিস্তান অধিনায়ক বাবর আজমেরও। নাসিমের ম্যাচ জেতানো দুই ছক্কা কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের কথা মনে করিয়ে দিয়েছে পাকিস্তান অধিনায়ককে, ‘আমরা সাজঘরে খুব চাপের মধ্যে ছিলাম। ভাল জুটি তৈরি করতে পারিনি আমরা। শেষ কয়েকটা ম্যাচেও এই সমস্যা হয়েছে। কিন্তু নাসিম যে ভাবে ম্যাচ শেষ করল, এক কথায় দুর্দান্ত। ওর ছয় দেখে শারজায় জাভেদ মিয়াঁদাদের সেই বিখ্যাত ছক্কার কথা মনে পড়ছে।’

এখন থেকে ৩৬ বছর আগে শারজায় অস্ট্রালেশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে জয়ের জন্য শেষ বল থেকে ৪ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। মিয়াঁদাদ চার নয়, শেষ বলে ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে এনে দিয়েছিলেন শিরোপা। পাক-ভারত দ্বৈরথের দৃশ্যপট বদলে দেওয়া সেই ছক্কা হাঁকিয়ে ভোঁ দৌড় দিয়েছিলেন মিয়াঁদাদ। নাসিম শাহও অবিশ্বাস্য দুই ছক্কা হাঁকিয়ে দৌড়ে গিয়ে সতীর্থদের সঙ্গে উন্মাতাল উদযাপনে যোগ দেন। তার এই দুই ছয়ে অবশ্য শিরোপা হয়নি পাকিস্তানের, ফাইনাল নিশ্চিত হয়েছে। 


প্রজন্মনিউজ২৪/জাহিদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ