পবিপ্রবিতে ১২ দফা দাবি নিয়ে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা

প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর, ২০২২ ০৪:৫১:৪৬

পবিপ্রবিতে ১২ দফা দাবি নিয়ে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি প্রতিনিধিঃ বিশ্ববিদ্যালসমূহে নিয়োগ, পদোন্নতি ও অভিন্ন নীতিমালা প্রণয়ন সম্পর্কিত বিষয়ে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়  (পবিপ্রবি)  অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (৭ই সেপ্টেম্বর) সকাল ১১ টায় পবিপ্রবি কৃষি অনুষদের কনফারেন্স রুমে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

পবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ সাঈদুর রহমান জুয়েলের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক কৃষিবিদ মোঃ ওয়াজকুরুনীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সভাপতি মোঃ আমিরুল ইসলাম এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের মহাসচিব মীর মোঃ মোর্শেদুর রহমান।

এ সময় তাঁরা ১২ দফা নিয়ে আলোচনা করেন। অন্যতম দফাগুলো-পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে পদোন্নতির কোন ব্যবস্থা/সুযোগ নেই, এমতাবস্থায় সকল পদে কর্মকর্তা হিসেবে চাকুরী জীবনে ৪ বার পদোন্নয়ন সুবিধা প্রদান। পদোন্নয়নের ক্ষেত্রে ১০ম গ্রেড হতে ৯ম গ্রেড(অভিজ্ঞতা ৩ বছর),৯ম গ্রেড হতে ৬ষ্ঠ গ্রেড (অভিজ্ঞতা ৪ বছর),৬ষ্ঠ গ্রেড হতে ৪র্থ গ্রেড (অভিজ্ঞতা ৪ বছর),৪র্থ গ্রেড হতে ৩য় গ্রেড (অভিজ্ঞতা ৪ বছর)। নূন্যতম যোগ্যতার অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতার জন্য ১বছর,এমফিল বা সমমানের ডিগ্রির জন্য ১ বছর, পিএইচডি বা সমমানের ডিগ্রির জন্য ২ বছরের অভিজ্ঞতা শিথিল করতে হবে। ব্লক পদসমূহের ক্ষেত্রে ও একই সুবিধা প্রদান।

এসময় পবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ