কালীগঞ্জে বঙ্গবন্ধুর ৪৭ তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ২৬ অগাস্ট, ২০২২ ০৫:৪১:৫৪

কালীগঞ্জে বঙ্গবন্ধুর ৪৭ তম মৃত্যুবার্ষিকী পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা কালীগঞ্জ সরকারি কলেজ ক্যাম্পাস ছাত্রলীগের সভাপতি শেখ ফাহিম হাসান এর উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়।এ উপলক্ষে কালিগঞ্জে শোক রেলি দোয়া ও আলোচনা সভা আয়োজিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা ৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার। 

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, আজ বাংলাদেশের গর্ব আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা আয়োজন করতে পেরে আমরা সবাই আনন্দিত ও দুঃখ প্রকাশ করছি আজ তিনি আমাদের মাঝে নেই ।

আজ যে মানুষটার জন্য আমরা এই জায়গায় দাঁড়িয়ে আছি কথা বলছি সেই মানুষটার কত নৃশংস ভাবে হত্যা করেছে দুর্বৃত্তরা এবং তারা বলে আওয়ামী লীগ দেশটাকে লুটেপুটে খাচ্ছে কিন্তু আমাদের দেশ উন্নত শিলা হচ্ছে কিন্তু তারা প্রতিনিয়ত বলেই যাচ্ছে দেশটা অচল করে ফেলছে, তারা বলে শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে কিন্তু বিদ্যুৎ নাই হারকেন কিনা চলতে হবে আমি বলতে চাই তারা যেন আজ থেকে হারকেন নিয়ে চলাফেরা করে তারা যেন বিদ্যুৎ না ব্যবহার করে। আমরা চাই তাদের যেন আইনের আওতায় নিয়ে আসা হয়।

তিনি আরো বলেন, আজকের এই সোনার বাংলাদেশ পেয়েছি মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই দেশের বৃহত্তম দল বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৪৯ সালের ২৩ জুন এই দিনে পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। তিনি বলেন বাংলাদেশের রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তিনি আজ আমাদের এই দেশটাকে উন্নয়নে সাধিত করেছে। তিনি কর্ণফুলী নদীর তলদেশে টানেল তৈরি করেছেন এবং বিশ্বের সবচাইতে উন্নয়ন প্রকল্প পদ্মা সেতু তৈরি করেছেন এবং ২৫ শে জুন তিনি উদ্বোধন করেন। মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন।

প্রতিটা স্কুলে ফ্রি বই পৌঁছে দিয়েছেন,এবং তাদের উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছেন। তিনি আর বলেন যদি আওয়ামী লীগ প্রতিষ্ঠিত না হতো তাহলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। সর্বশেষ বলে বিদায় নেই আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও অভিনন্দন জানাই যে আমাদের সোনার বাংলাদেশ টা কে বিশ্বের দরবারে একটি উন্নয়ন দেশ হিসেবে তোলার জন্য। এ সময় আরো উপস্থিত ছিলেন কালিগঞ্জ আওয়ামী লীগের এত সভাপতি ধলবাড়িয়া ইউনিয়নে সম্মানিত সভাপতি ও শ্যামনগর কৃষ্ণনগর অতিথিবৃন্দরা বিভিন্ন রাজনৈতিক দল ও নেতৃত্ব বিন্দ। 


প্রজন্মনিউজ২৪/ইজা

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

আজ শাকিব খানের জন্মদিন

হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

তারাবিহ নামাজের মাহাত্ম্য ও বিধান

ভুল চিকিৎসায় পা হারালো শিক্ষার্থী

উচ্চমূল্যের মুঠোফোন প্যাকেজ গ্রাহকদের দুর্ভোগ বাড়িয়েছে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ