লোহাগাড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো কমিউনিটি ভিশন সেন্টার

প্রকাশিত: ২৫ অগাস্ট, ২০২২ ০৫:১২:৫৪

লোহাগাড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো কমিউনিটি ভিশন সেন্টার

এম.এন.আই.পারভেজ,লোহাগাড়া(চট্টগ্রাম)প্রতিনিধিঃ লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মানুষের দৌড়গোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে বদ্ধ পরিকর। পরিবর্তন হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সে অনেক কিছু। সাধারণ মানুষ পাচ্ছে সেবা, কমেছে ভোগান্তি। বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা রোগীদের সেবা প্রদান করা হচ্ছে।বর্তমান সরকার স্বাস্থ্য খাতে বিভিন্ন ধরণের উন্নয়ন করেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সুন্দর পরিবেশ কার্যক্রমকে ত্বরানিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

স্বাস্থ্য কমপ্লেক্সে চক্ষু সেবা থেকে অনেক দিন ধরে বঞ্চিত ছিল সাধারণ মানুষ। সেটিও যোগ হয়েছে স্বাস্থ্য সেবায়। রোগীদের দুঃখ দুর্দশার কথা বিবেচনা করে বিনামুল্যে স্বমন্বিত উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হয়েছে কমিউনিটি ভিশন সেন্টার।

জানা যায়, কমিউনিটি ভিশন সেন্টারে চক্ষু সেবা নিশ্চিতের জন্য বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক দ্বারা রোগীদের সেবা দেওয়া হবে। সেখানে চক্ষু সেবার জন্য উন্নতমানের যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরণের ইন্সটুমেন্ট সরকারের পক্ষ থেকে ব্যবস্থা করা হয়েছে। বিনামুল্যে চক্ষু সেবা এবং ফ্রি ঔষধ বিতরণ করা হবে।

ইতিমধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে সংযুক্ত কমিউনিটি ভিশন সেন্টার পরিদর্শন করেছেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ জিয়া উদ্দিনসহ অন্যান্যা কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ জানান, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে স্বাস্থ্য খাতে অনেক পরিবর্তন হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবার মান নিশ্চিত করতে সবসময় কাজ করে যাচ্ছি। কোন ধরনের অনিয়মকে প্রশ্রয় দেওয়া হচ্ছেনা। কিছু কর্মচারী সংকট হলেও সেবার মানকে যথাযতভাবে রেখেছি। স্বাস্থ্য কমপ্লেক্সে চক্ষু রোগীদের জন্য কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হয়েছে। ইতিমধ্যে সেবার কার্যক্রম শুরু করা হয়েছে। চক্ষু সেবার জন্য উন্নতমানের যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরনের ইন্সটুমেন্ট সরকারের পক্ষ থেকে ব্যবস্থা করা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/ ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ