সিঙ্গাপুরে সেব্রিনা ফ্লোরা লাইফ সাপোর্টে

প্রকাশিত: ২১ অগাস্ট, ২০২২ ০৬:০২:৩২

সিঙ্গাপুরে সেব্রিনা ফ্লোরা লাইফ সাপোর্টে

গুরুতর অসুস্থ হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের এই শীর্ষ কর্মকর্তার গলব্লাডারে পাথর ধরা পড়ার পর চিকিৎসা নিচ্ছিলেন। এ জন্য তিনি সিঙ্গাপুরে ভর্তি হয়েছিলেন।

রোববার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম বলেন, আগে থেকে কোলানজাইটিস বা বাইলডাক্টে প্রদাহজনিত অসুস্থতার কারণে পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে গিয়েছিলেন ফ্লোরা। এতে কিছু জটিলতা দেখা দেয়ায় সেখানে ভর্তি করা হয়েছে। সবাই তার জন্য দোয়া করবেন।

অধ্যাপক ফ্লোরা স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক। ২০২০ সালের মার্চে দেশে মহামারি করোনার প্রকোপ শুরুর পর সবার কাছে পরিচিত হয়ে ওঠেন অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। দেশে করোনাভাইরাস পরিস্থিতির হালনাগাদ তথ্য নিয়ে প্রতিদিনই সংবাদ সম্মেলন করতেন তিনি। দিতেন সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশবাসীর উদ্দেশে নানা পরামর্শও দিতেন এই কর্মকর্তা।

১৯৮৩ সালে মীরজাদী সেব্রিনা ফ্লোরা ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হন। এমবিবিএস পাসের পর অস্থায়ীভাবে কয়েকটি প্রতিষ্ঠানে কাজ করেন। এর ফাঁকে রোগতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান (নিপসম) থেকে। এরপর সহকারী পরিচালক হিসেবে যোগ দেন বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলে। তিন বছর পর অধ্যাপনা শুরু করেন নিপসমে। এরপর পিএইচডি করেন কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে। ২০১৬ সালে মীরজাদী সেব্রিনা ফ্লোরা পরিচালক হিসেবে যোগ দেন আইইডিসিআরে।

করোনার আগে জিকা ভাইরাসের প্রাদুর্ভাবের সময়ও তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে চিকুনগুনিয়ার সময়ও তিনি দায়িত্ব পালন করেন।


প্রজন্মনিউজ২৪/এমআরএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ