বাকশাল প্রতিষ্ঠার উদযাপন কেন করেন না?প্রধানমন্ত্রীকে রাবি অধ্যাপক

প্রকাশিত: ১৭ অগাস্ট, ২০২২ ০৬:৩০:০৩ || পরিবর্তিত: ১৭ অগাস্ট, ২০২২ ০৬:৩০:০৩

বাকশাল প্রতিষ্ঠার উদযাপন কেন করেন না?প্রধানমন্ত্রীকে রাবি অধ্যাপক

রাবি প্রতিনিধি: প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদের ডিন অধ্যাপক ফজলুল হক বলেছেন, 'আমরা নতুন প্রজন্ম জানতে চাই, বাংলাদেশের সমস্ত দিবস আপনারা উদযাপন করেন, প্রত্যেকের জন্মদিন আপনার পালন করেন, সকল শোক আপনারা পালন করেন। আমরা সম্মতি জানাই। কিন্তু মেহেরবানী করে বাকশাল প্রতিষ্ঠার উদযাপন কেন করেন না? এটা জাতি জানতে চায়।' 

বুধবার (১৭ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে আয়োজিত এক মানববন্ধনে এই আহ্বান জানান তিনি।

জ্বালানী তেলের নজিরবিহীন মূল্যবৃদ্ধি, বিদ্যুতের অস্বাভাবিক লোডশেডিং, গণপরিবহনের ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অসহনীয় মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে নূরে আলম ও আব্দুর রহিম'র নির্ঘুম হত্যাকাণ্ডের প্রতিবাদে 'জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের' ব্যানারে এই মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে অধ্যাপক ফজলুল হক বলেন, বাকশাল প্রতিষ্ঠা কে করেছিলেন, 'আমরা সবাই জানি। আপনাদের কাছে আমাদের অনুরোধ সেটাও আপনারা উদযাপন করুন। দেখেন সেখানে কতো লোক উপস্থিত হয়।'

মানববন্ধনে রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কুদরত-ই-জাহান বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়নের চাপে গার্ডারে পিষ্ট হয়ে দেশের মানুষ মারা যায়, উন্নয়নের চাপে জ্বালানী তেল- ডিমের দাম বৃদ্ধি পায়। প্রধানমন্ত্রী তাকিয় দেখুক বর্তমানে তার জনগণ কি খায়। আমরা চাইনা আমাদের দেশ শ্রীলঙ্কার দিকে যাক। আমরা উপরের দিকে তাকাতে চাই। আমরা ইউরোপ আমেরিকার মতো হতে চাই। 

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি এফ নজরুল ইসলাম বলেন, একটা জাতির ধ্বংস অনিবার্য তখন, যখন সে জাতির শিক্ষাকে ধ্বংস করে দেওয়া হয়। বর্তমান প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষা কার্যক্রম প্রণয়ন কমিটিগুলোতে একটি বিশেষ গোষ্ঠী সম্পৃক্ত। তারা বর্তমানে দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। আমরা বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জানতে পারছি, করোনার পূর্বে জ্বালানি তেল সংশ্লিষ্ট মন্ত্রণালয় যে পরিমাণ মুনাফা অর্জন করেছিল। সেটা দিয়ে প্রধানমন্ত্রী অস্বাভাবিক মূল্য বৃদ্ধি না করে অন্তত ছয়মাস স্বাভাবিক মূল্যে জ্বালানি তেল সরবরাহ করতে পারতেন। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যদি গণতান্ত্রিক সরকার হতো, তাহলে জনগনকে বিপদের মুখে ফেলতেন না। সরকারের কাছে আমার দাবি, তেলের দাম অনতিবিলম্বে কমিয়ে মানুষকে দূর্দশার হাত থেকে রক্ষা করুন।

এসময় তিনি গণতন্ত্র ফিরিয়ে দিতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানান।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মাসুদুল হাসান খানের সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য অধ্যাপক আবুল হাসান বকুল, অধ্যাপক হাছানাত আলী, সাবেক উপদেষ্টা অধ্যাপক এনামুল হক, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অন্তত ২৫জন শিক্ষক উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/ইজা

এ সম্পর্কিত খবর

সভাপতি বক্কর, সম্পাদক মোজাম্মেল; গাইবান্ধা জেলা আ.লীগের সম্মেলন

মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ আটক ৬ ডাকাত

সসাসের দুদিনব্যাপী জাতীয় সঙ্গীত কর্মশালা'২২ অনুষ্ঠিত

স্কুল ছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার প্রতিবাদে উত্তাল নোয়াখালী

রাবিতে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান উৎসব-২০২২ শুরু

৬কোটি টাকা ব্যয়ে ৬টি উন্নয়ন কাজের উদ্বোধন করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

প্রাইভেট শিক্ষকের ৩ দিনের রিমান্ডে

গাইবান্ধা সদর হাসপাতালে অনিয়ম ও দূর্নীতি বন্ধের দাবিতে প্রতিবাদ সমাবেশ

আগ্নেয়াস্ত্রসহ ১১ মামলার আসামি গুটি বাবুল গ্রেফতার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ