বই ও আলমারি বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক

প্রকাশিত: ১৭ অগাস্ট, ২০২২ ০৪:২৪:৩৬

বই ও আলমারি বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক

আব্দুর রহিম , ঝিনাইদহঃ ঝিনাইদহের জেলা প্রশাসক মনিরা বেগম বলেন, ধর্মীয় মুল্যবোধ সৃষ্টিতে ইসলামের কোন বিকল্প নেই। একামাত্র ইসলামই পারে সমাজে ভাতৃত্ববোধ ও সৌহার্দ্যপুর্ন পরিবেশ ফিরিয়ে আনতে। জেলা প্রশাসক বুধবার সকালে ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে এগারোটি নতুন পাঠাগারে বই ও আলমারি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জেলা প্রশাসক বলেন, গ্রামের মসজিদ পাঠাগার শক্তিশালী করা হলে সমাজ থেকে কুসংস্কার ও অনাচারী কর্মকান্ড দুর হয়ে যাবে।

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে শৈলকুপা উপজেলার কৃপালপুর জামে মসজিদের সম্পাদক মোঃ শামীমুল ইসলাম ও বংকিরা সায়াদাতিয়া বায়তুল মামুর মসজিদের সভাপতি হায়দার আলী জোয়ারদার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এই প্রতিষ্ঠানটির মাধ্যমে দেশে ইসলাম প্রচার ও প্রসারের কাজ চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় ইসলামিক পুস্তক দিয়ে মসজিদ পাঠাগার প্রতিষ্ঠা করা হচ্ছে। এই পাঠাগারে মাধ্যমে এলাকার যুব সমাজকে ইসলামের পথে আনা সম্ভব হবে।

জেলা প্রশাসক উপস্থিত মসজিদের সভাপতি ও সম্পাদকগণের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজ নিজ গ্রামের যুব সমাজকে ইসলামী বই পড়তে উদ্বুদ্ধ করবেন। শুধু বই আলমারির মধ্যে রাখলেই চলবে না। যুব সমাজকে বই পাঠের সুযোগ করে দিতে হবে। আলোচনা শেষে প্রধান অতিথি ১১টি নতুন পাঠাগারে বইসহ আলমারি এবং ১২টি উন্নত পাঠাগারের সভাপতি ও সম্পাদকের কাছে বই তুলে দেন।


প্রজন্মনিউজ২৪/ইজা 

এ সম্পর্কিত খবর

সভাপতি বক্কর, সম্পাদক মোজাম্মেল; গাইবান্ধা জেলা আ.লীগের সম্মেলন

মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত

মহেশখালীতে এক সাথে চার সন্তানের জন্ম দিলেন প্রবাসীর স্ত্রী

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ আটক ৬ ডাকাত

জাতির পিতার সমাধিতে ঢাকা জেলা শ্রমিক লীগের শ্রদ্ধা নিবেদন

সসাসের দুদিনব্যাপী জাতীয় সঙ্গীত কর্মশালা'২২ অনুষ্ঠিত

স্কুল ছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার প্রতিবাদে উত্তাল নোয়াখালী

বান্দরবানে জলবায়ু ধর্মঘট পালন করলো ইয়ুথ নেট!

নোয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর জবাই করে হত্যা: প্রাইভেট শিক্ষককে প্রধান আসামি করে মামলা

রিকশা চালককে পিটিয়ে হত্যা করল দুর্বৃত্তরা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ