বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ফালগুনী-শপথ পরিষদ

প্রকাশিত: ১৬ অগাস্ট, ২০২২ ০৩:৫০:০১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ফালগুনী-শপথ পরিষদ

ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। সংগঠনটির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে পুনরায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ফালগুনী হামিদ। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শপথ চৌধুরী।

বাচসাসের প্রধান নির্বাচন কমিশনার রফিকুজ্জামান ১৪ আগষ্ট চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছেন। কোনো বৈধ প্রার্থী না থাকায় ফালগুনী-শপথ পরিষদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেছেন বাচসাস নির্বাচনের ৫ সদস্যের  নির্বাচন কমিশন বোর্ড। 

প্রধান নির্বাচন কমিশনার রফিকুজ্জামান জানান, সভাপতি পদে ফালগুনী হামিদের বিপরীতে কাজী ফারুক বাবুল মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু মনোনয়নপত্রে ত্রুটি থাকায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

আগামী দুই বছরের জন্য নির্বাচিত কার্যকরী কমিটিতে আরও আছেন সহ-সভাপতি আবিদা নাসরিন কলি, সহ-সভাপতি সৈকত সালাউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মইনুল হক রোজ, অর্থ সম্পাদক মঈন আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক লিমন আহমেদ, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক জনি হক, ক্রীড়া সম্পাদক মাহমুুদ মানজুুর, সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক শ্রাবণী রাখী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর সামী, দফতর সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া।

কার্যনির্বাহী পদে নির্বাচিত হয়েছেন ইব্রাহিম খলিল খোকন, কামরুজ্জামান বাবু, তুষার আদিত্য, রেজাউল করিম রেজা, এম এস রানা, শফিক আল মামুন, দাউদ হোসাইন রনি, আল কাছির ভূঁইয়া ও এটিএম মাকসুদুল হক।

পুননির্বাচিত সভাপতি ফালগুনী হামিদ বলেন, আগেরবার যখন নির্বাচিত হলাম, তখন করোনার কারণে প্রায় ১৫ মাস আমরা অনেকগুলো পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি। তারপরেও আমরা বিভিন্ন ত্রাণ কার্যক্রম চালুু করেছিলাম। চলচ্চিত্রের বিভিন্ন বিষয় নিয়ে সভা সেমিনার করেছি। একটি সফল পরিবার দিবস করেছিলাম। এবারে অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে শপথ চৌধুরী বলেন, সুসাংবাদিকতার দিকে জোর দিতে চাই। আমাদের সাংবাদিকদের পেশাগত কাজে যেন কোনো সমস্যা না হয়, সাংবাদিকদের কল্যাণে যা যা করা দরকার এবং সবশেষ কমিটি যে ধারাবাহিকতায় কাজ করেছে, তা এগিয়ে নেয়া এবং সৃজনশীল কিছু করার চেষ্টা করব।

নির্বাচন কমিশন বোর্ডে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন রফিকুজ্জামান। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন রেজাউল হক শামীম, ইকবাল রাশেদ, আলী ইমাম সুমন ও মোহাম্মদ জসিম উদ্দিন।


প্রজন্মনিউজ২৪/এমআরএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ