মানবপাচার প্রতিরোধে বাংলাদেশের নেয়া পদক্ষেপের উন্নয়ন ঘটেছে: পিটার হাস

প্রকাশিত: ১৬ অগাস্ট, ২০২২ ০৩:২৪:০৪

মানবপাচার প্রতিরোধে বাংলাদেশের নেয়া পদক্ষেপের উন্নয়ন ঘটেছে: পিটার হাস

মানবপাচার প্রতিরোধে এ দেশের নেয়া বিভিন্ন পদক্ষেপের উন্নয়ন ঘটেছে এমন মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

মঙ্গলবার (১৬ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ শেষে পিটার হাস এ কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর দক্ষতা উন্নয়নে আরও সহযোগিতা করতে চায় তারা।

এদিকে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বরগুনার ঘটনাটি যেটা দেখেছি, এটা একটু বাড়াবাড়ি হয়েছে। ঘটনাটি এভাবে না ঘটলেও পারত।

তিনি আরও বলেন, এমনটা কেন হলো, তা জানতে আইজিকে বলা হয়েছে। তদন্ত হয়ে আসুক। আমার কাছে মনে হয়েছে এতটা বাড়াবাড়ি ঠিক হয়নি।

গতকাল  সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা ও সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালায়। এতে দুই গ্রুপের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

২০ দিন আগে জেলা ছাত্রলীগের কমিটি গঠন হলে নবগঠিত কমিটি নিয়ে ক্ষুব্ধ হয় পদবঞ্চিতরা। অভিযোগ ওঠে, নবনির্বাচিত সভাপতি রেজাউল কবির রেজা ও সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরানের ওপর চড়াও হয়ে ধাওয়া দেন পদবঞ্চিতরা। এরই জেরে জেলা প্রশাসন আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে গেলে দুই গ্রুপের মধ্যে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ হয়।

সূত্র: সময় টিভি


প্রজন্মনিউজ২৪/এমআরএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ