রৌমারীতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ১৫ অগাস্ট, ২০২২ ০৬:৪৩:৫৬ || পরিবর্তিত: ১৫ অগাস্ট, ২০২২ ০৬:৪৩:৫৬

রৌমারীতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

লিটন সরকার, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের রৌমারীতে যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত।

রৌমারী উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় রৌমারী উপজেলা  চত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে সেখান থেকে একটি শোক র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রৌমারী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স  চত্বরে  গিয়ে শেষ হয়। 

শোক র‌্যালিতে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-৪ আসনের মাননীয় সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণলয়ের মাননীয় প্রতিমন্ত্রী আলহাজ্ব জাকির হোসেন, রৌমারী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম রাসেল, রৌমারী উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান রেজাউল ইসলাম মিনু, রৌমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  মোস্তাফিজুর রহমান রবিন, রৌমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন,উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চেীধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আক্তার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও বন্দবেড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আলহাজ্ব আব্দুল কাদের, শৌলমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মুলুক চান, বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন, যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ, উপজেলা ছাত্রলীগ সহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল  সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজধারন, শোক র‌্যালী, প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, আলোচনাসভা, কবিতা, রচনা, চিত্রাংকন, হমদ-নাথ প্রতিযোগীতা, খাবার বিতরণ, বৃক্ষের চারা বিতরন,প্রামান্য চিত্র প্রদর্শন,দোয়া, বিশেষ প্রার্থনা ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসুচি।

উপজেলা সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবি, শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।  

এর আগে সকাল  সাড়ে ৭ টায় জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজধারন, বঙ্গবন্ধুর মুর‌্যাল ও প্রতিকৃতিতে পুস্পমাল্য ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


প্রজন্মনিউজ২৪/ ইমরান

এ সম্পর্কিত খবর

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তার জানাযা ও দাফন সম্পন্ন

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

ছয় দিনের সরকারি সফরে আজ বুধবার থাইল্যান্ড গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আগামী বছর এসএসসি পরীক্ষা হবে পাঁচ ঘণ্টা

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

জলবায়ু পরিবর্তনের মূল আঘাত যাচ্ছে এশিয়ার ওপর দিয়ে: জাতিসংঘ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ