বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে গাইবান্ধায় পালিত হলো জাতীয় শোক দিবস

প্রকাশিত: ১৫ অগাস্ট, ২০২২ ০৬:০৬:১৯

বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে গাইবান্ধায় পালিত হলো জাতীয় শোক দিবস

আনোয়ার হোসেন শামীম, গাইবান্ধা প্রতিনিধিঃ বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে।

আজ ১৫ ই আগস্ট সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও শোক দিবসের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ কর্মসূচির সূচনা করা হয়।জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসন পৃথক পৃথক ভাবে কর্মসূচির আয়োজন করে। সকাল ৯ টায় জেলা কার্যালয়ে থেকে একটি শোক রেলি বের হয়। এরপর শহরের ডিবি রোডে অবস্থিত বঙ্গবন্ধুর মুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

জেলা , সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা মিছিল সহকারে মুরালে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সকাল ১১ টায় আসাদুজ্জামান গার্লস হাই স্কুল মাঠে এক শোকসভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধা সদর আসনে সাংসদ ও হুইপ মাহাবুব আরা বেগম। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ফরহাদ আব্দুল হারুন বাবলু ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক ,সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রেজাউল করিম রেজা ও সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, শহর আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক রুবেল সাধারণ ও সম্পাদক কামাল হোসেন সহ প্রমুখ। বক্তারা আলোচনায় শোক কে শক্তিতে পরিণত করার আহ্বান জানিয়ে বলেন ৭৫ এর খুনিরা আবার সক্রিয় হয়ে উঠেছে। তারা এ সরকারের উন্নয়ন কে নস্যাৎ করতে নানান ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। 

তাই সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে আমাদেরকে একত্রিত হয়ে রাজনৈতিকভাবে এই-কুচকরীদেরকে রাজপথে মোকাবেলা করতে হবে। তারা যেন আন্দোলনের নামে কোন ধরনের বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য আমাদেরকে সজাগ থাকতে হবে। সভা থেকে আগামী দিনে সকল কর্মসূচিতে তৃণমূলের নেতাকর্মীকে সক্রিয় অংশগ্রহণ করার আহ্বান জানানো হয়। শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এরপর উপস্থিত সকলের মাঝে খাবারের প্যাকেট বিতরণ করা হয়।


প্রজন্মনিউজ২৪/খতিব

এ সম্পর্কিত খবর

সভাপতি বক্কর, সম্পাদক মোজাম্মেল; গাইবান্ধা জেলা আ.লীগের সম্মেলন

মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত

মহেশখালীতে এক সাথে চার সন্তানের জন্ম দিলেন প্রবাসীর স্ত্রী

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ আটক ৬ ডাকাত

জাতির পিতার সমাধিতে ঢাকা জেলা শ্রমিক লীগের শ্রদ্ধা নিবেদন

সসাসের দুদিনব্যাপী জাতীয় সঙ্গীত কর্মশালা'২২ অনুষ্ঠিত

স্কুল ছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার প্রতিবাদে উত্তাল নোয়াখালী

বান্দরবানে জলবায়ু ধর্মঘট পালন করলো ইয়ুথ নেট!

নোয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর জবাই করে হত্যা: প্রাইভেট শিক্ষককে প্রধান আসামি করে মামলা

রাবিতে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান উৎসব-২০২২ শুরু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ