পানপাড়া উচ্চ বিদ্যালয় ও কলেজে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ১৫ অগাস্ট, ২০২২ ০৫:৫৯:০৪

পানপাড়া উচ্চ বিদ্যালয় ও কলেজে জাতীয় শোক দিবস পালিত

মিরাজ হোসেন,রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী পানপাড়া উচ্চ বিদ্যালয় ও কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট)  কলেজের অডিটরিয়ামে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

বিভিন্ন কর্মসূচির মধ্য রয়েছে-কুরআন তেলাওয়াত, ইসলামী সংগীত,আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং বিভিন্ন ইভেন্টে প্রথম, দ্বিতীয়, ও তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলি।
 আরো উপস্থিত ছিলেন- পানপাড়া উচ্চ বিধ্যালয় ও কলেজের সম্মানিত অধ্যক্ষ আব্দুল হান্নান, স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হান্নান  বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষের মুক্তির কথা ভেবেছিলেন। তাঁর মতো একজন দূরদর্শী নেতা এই বাংলায় জন্মেছিলেন বলেই আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। পরাধীনতার শৃঙ্খল ভেঙে তিনি এনে দিয়েছিলেন একটি পতাকা ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র।


তিনি শিক্ষার্থীদের উদ্দেশ করে বলেন, তোমরা ভূমিপুত্র বঙ্গবন্ধুর সেই গর্বিত প্রজন্ম, যে প্রজন্মের জন্য আজ থেকে ৪৭ বছর আগে তিনি এক কালরাতে এদেশীয় দোসরদের হাতে প্রাণ দিয়েছিলেন। তোমরা জাতির পিতার ত্যাগের মহিমা ধারণ করেই দেশের সেবায় মনোনিবেশ করবে। তাহলেই তাঁর আত্মা শান্তি পাবে। তাঁর দেখানো পথে গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা, যে বাংলাদেশের জন্য একাত্তরে জীবন দিয়েছিল ৩০ লাখ শহীদ ও পঁচাত্তরে জাতির পিতার পুরো পরিবার।


প্রজন্মনিউজ২৪/ ইমরান

এ সম্পর্কিত খবর

সভাপতি বক্কর, সম্পাদক মোজাম্মেল; গাইবান্ধা জেলা আ.লীগের সম্মেলন

মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত

মহেশখালীতে এক সাথে চার সন্তানের জন্ম দিলেন প্রবাসীর স্ত্রী

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ আটক ৬ ডাকাত

জাতির পিতার সমাধিতে ঢাকা জেলা শ্রমিক লীগের শ্রদ্ধা নিবেদন

সসাসের দুদিনব্যাপী জাতীয় সঙ্গীত কর্মশালা'২২ অনুষ্ঠিত

স্কুল ছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার প্রতিবাদে উত্তাল নোয়াখালী

বান্দরবানে জলবায়ু ধর্মঘট পালন করলো ইয়ুথ নেট!

নোয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর জবাই করে হত্যা: প্রাইভেট শিক্ষককে প্রধান আসামি করে মামলা

ঝিনাইদহে বাক প্রতিবন্ধির গামছা পেঁচানো লাশ উদ্ধার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ