গাজীপুরে বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

প্রকাশিত: ১৫ অগাস্ট, ২০২২ ০৪:০৮:২৯

গাজীপুরে বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

গাজীপুরের ধীরাশ্রমে উত্তরবঙ্গগামী দ্রুতযান এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হওয়ার কারণে শিডিউল বিপর্যয়ে পড়েছে রেল। বেশ কিছু ট্রেনের যাত্রা বিলম্বিত এবং কিছু ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রেন উদ্ধারে বিলম্বের জন্য যাত্রীরা দুষছেন রেল কর্তৃপক্ষকে। রেল বলছে, বিকেলের মধ্যেই শিডিউল স্বাভাবিক হবে।

কমলাপুর রেলস্টেশনে অপেক্ষায় হাজারো যাত্রী। ১৫ থেকে ১৬ ঘণ্টা বসে থেকেও দেখা মিলছে না গন্তব্যের ট্রেনের। সোমবার (১৫ আগস্ট) দুপুরে স্টেশনে দেখা যায় এমনই চিত্র।

এর আগে, রোববার রাতে গাজীপুরের ধীরাশ্রমে উত্তরবঙ্গগামী দ্রুতযান এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হওয়ার কারণে দীর্ঘ সময় এ রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে পঞ্চগড়, কুড়িগ্রাম, সিল্কসিটি ও বেনাপোল এক্সপ্রেস ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটে। দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলগামী এবং রাজধানীমুখী যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে।

এ বিপর্যয়ের জন্য রেলের দায়িত্বহীনতাকেই দায়ী করছেন যাত্রীরা। তবে যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেয়ার নির্দেশ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও কারো গাফিলতি রয়েছে কি-না খতিয়ে দেখতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে।

দুর্ঘটনার পর গাজীপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স উপপরিচালক আব্দুল হামিদ মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে ৭ যাত্রী আহত হয়েছেন। তাদের তাৎক্ষণিকভাবে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


প্রজন্মনিউজ২৪/এমআরএ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ