পাবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ১৫ অগাস্ট, ২০২২ ১২:৪৮:২১ || পরিবর্তিত: ১৫ অগাস্ট, ২০২২ ১২:৪৮:২১

পাবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

আবু রায়হান,পাবিপ্রবি প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ,সকাল নয়টা পঁচিশ মিনিটে (৯.২৫) কালো ব্যাজ ধারণের পর, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.হাফিজা খাতুনের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি শোক র‌্যালী বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ে স্থাপিত জনক জ্যোতির্ময়ে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় বিভিন্ন সমিতি, পরিষদ, বিভিন্ন অনুষদ, বিভাগ ও হলের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।এরপর উপাচার্য ড.হাফিজা খাতুন তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- বর্তমানে বঙ্গবন্ধুকে নিয়ে অনেক বই বের হয়েছে। আমরা যদি বইগুলো পড়ি তাহলে আমরা উনার জীবনের খুঁটিনাটি সব কিছু জানতে পারবো। বঙ্গবন্ধুর শিক্ষা আমাদের ধারণ করতে হবে। 

উনার শিক্ষা ধারণ করেই আমাদের এগিয়ে যেতে হবে। আমরা উনার জীবনের শিক্ষা ধারণ করে অনেক দূর এগিয়ে যাবো। তরুণ প্রজন্মের দিকে জাতি তাকিয়ে আছে, তরুণ প্রজন্মই আজকে জাতিকে এগিয়ে নিয়ে যাবে বলে আমি মনে করি। আমরা তোমাদের গাইডলাইন দিবো। তোমাদের একাগ্রতা, সত্যনিষ্ঠা থাকতে হবে। এটা না থাকলে আমরা হারিয়ে যাবো।

এরপর উপ-উপাচার্য প্রফেসর ড.এস,এম মোস্তফা কামাল খান বলেন, এই দিনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিনম্রচিত্তে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ শাহাদাৎ বরণ করা প্রত্যেকটি মানুষকে স্মরণ করছে। সারা বিশ্বে আজ এক ক্লান্তিকাল সময় পার করছে, এর মধ্যেও আমরা গভীর শ্রদ্ধার সাথে আমাদের জাতির পিতাকে স্মরণ করছি। মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাক। পৃথিবীর বুকে মাননীয় প্রধামন্ত্রীর হাত ধরে স্মার্ট বাংলাদেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে বলে আমি বিশ্বাস করি।

বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়।


প্রজন্মনিউজ২৪/ইজা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ