লোহাগাড়ায় অনুমোদনহীন হোটেল রেস্টুরেন্টে ম্যাজিস্ট্রেটের অভিযান

প্রকাশিত: ১৪ অগাস্ট, ২০২২ ০২:৫৮:০৩ || পরিবর্তিত: ১৪ অগাস্ট, ২০২২ ০২:৫৮:০৩

লোহাগাড়ায় অনুমোদনহীন হোটেল রেস্টুরেন্টে ম্যাজিস্ট্রেটের অভিযান

এম.এন.আই.পারভেজ,লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় পৃথকভাবে হোটেল ও রেস্টুরেন্ট অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ১১টি হোটেল ও রেস্টোরেন্টে মোট ২ লক্ষ ৫হাজার টাকা জরিমানা করা হয়।

১৩ই আগস্ট শনিবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান ।

অভিযানকালে লোহাগাড়া থানার এসআই মামুন মিয়া,এসআই দুলাল বাড়ৈ, উপজেলা পরিষদ কার্যালয়ের সিএ মুহাম্মদ ইলিয়াছ রুবেলসহ আনসার  ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ জানান,উপজেলার বিভিন্ন এলাকায় দুইটি পৃথক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন,২০১৪ অনুযায়ী লাইসেন্স গ্রহণ ব্যতীত ব্যবসা পরিচালনা করার অপরাধে ১১ টি হোটেল ও রেস্তোরা যথাক্রমে ফোর সিজনস ৩০হাজার টাকা, হালাল ডাইন ৩০হাজার টাকা, ইনসাফ রেস্তোরাঁ ২৫ হাজার টাকা, নবাবী কিচেন ২০হাজার টাকা, বাঙালিয়ানা ১৫হাজার টাকা, মোগল রেস্টুরেন্ট ১৫হাজার টাকা, ক্যাফে ফ্যান্টাসি ১৫হাজার টাকা, কাজীর কড়াই ১৫হাজার টাকা, হোটেল দি জামান ১৫হাজার টাকা, মক্কা হোটেল ১৫হাজার টাকা, সালওয়া রেস্টুরেন্ট ১০হাজার টাকাসহ মোট ২ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আইন অনুযায়ী লাইসেন্স গ্রহণের জন্য এক সপ্তাহের মধ্যে জেলা প্রশাসক বরাবর আবেদন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া প্রতিটি হোটেল ও রেস্তোরাঁয় স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করতেও নির্দেশনা প্রদান করা হয়। জনকল্যান ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।


প্রজন্মনিউজ২৪/ ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ