জিম্বাবুয়ের বিরুদ্ধে অধিনায়কত্বে দেখা যাবে রাহুলকে

প্রকাশিত: ১২ অগাস্ট, ২০২২ ১২:১৩:১৫ || পরিবর্তিত: ১২ অগাস্ট, ২০২২ ১২:১৩:১৫

জিম্বাবুয়ের বিরুদ্ধে অধিনায়কত্বে দেখা যাবে রাহুলকে

জিম্বাবুয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ শুরু হওয়ার সাতদিন আগে ভারতের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলো শিখর ধাওয়ানকে। তার জায়গায় ভারতীয় দলের নতুন অধিনায়ক করা হলো লোকেশ রাহুলকে। ধাওয়ানকে করা হলো সহ-অধিনায়ক। বিসিসিআইয়ের মেডিকেল বোর্ডের কাছ থেকে খেলার ছাড়পত্র পেয়েছেন রাহুল। তাই তাকে দলে নেওয়া হয়।

গত ৩০ জুলাই জিম্বাবুয়ের বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা করেছিল বিসিসিআই। বিশ্রাম দেওয়া হয়েছিল অধিনায়ক রোহিত শর্মাকে। তার পরিবর্তে অধিনায়ক হিসেবে ধাওয়ানের নাম ঘোষণা করা হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত একদিনের সিরিজেও অধিনায়ক ছিলেন ধাওয়ান। কিন্তু সিরিজ শুরুর আগেই রাহুলকে নতুন নেতা ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই একটি বিবৃতিতে জানায়, বোর্ডের মেডিকেল দল পরীক্ষা করে রাহুলকে খেলার অনুমতি দিয়েছে। তার পরে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বিবেচনা করে রাহুলকে জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের অধিনায়ক ঘোষণা করেছে। ধাওয়ান সহ-অধিনায়ক হিসেবে খেলবে। রাহুল দলে ঢোকায় জিম্বাবুয়ের বিরুদ্ধে ১৫ জনের বদলে ১৬ জন ক্রিকেটার খেলতে যাবেন। এর আগে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একদিনের দলে নেওয়া হয়েছিল রাহুলকে। কিন্তু সিরিজ শুরুর আগে করোনা আক্রান্ত হন তিনি। তারপর থেকে ক্রিকেট মাঠে নামেননি রাহুল।

জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথমে সুযোগ না পাওয়ায় টুইট করে রাহুল জানিয়েছিলেন, জুন মাসে অস্ত্রোপচারের পরে আমি অনুশীলন শুরু করেছিলাম। ভেবেছিলাম ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলব। কিন্তু সিরিজ শুরুর আগেই করোনা আক্রান্ত হলাম। তাই সব কিছু আরও কয়েক সপ্তাহ পিছিয়ে গেল। আমি দ্রুত সুস্থ হচ্ছি। আশা করছি তাড়াতাড়ি জাতীয় দলে খেলব। ভারতের হয়ে খেলা আমার কাছে সব থেকে বেশি গর্বের।


প্রজন্মনিউজ২৪/জাহিদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ