চট্টগ্রামে চলছে বৃক্ষমেলা, নেই তেমন জনসমাগম

প্রকাশিত: ০৮ অগাস্ট, ২০২২ ১০:৫৯:১৪

চট্টগ্রামে চলছে বৃক্ষমেলা, নেই তেমন জনসমাগম

জেলা প্রতিনিধি:বৃক্ষপ্রাণে প্রকৃতি-পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নগরীর সিরিষতলায় শুরু হচ্ছে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২২ গত ৪ই আগস্ট এই আয়োজন শুরু হয়। সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ৫০ টি নার্সারি এই মেলায় দেশি বিদেশি ফলজ বনজ সকল ধরনের গাছের সমারোহ নিয়ে এই মেলায় অংশগ্রহণ করছে। 

চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার) ও পিপিএম (বার), চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন খান পিপিএম (বার), স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বদিউল আলম, চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর পিপিএম. চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহাম্মদ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহছানুল হক চৌধুরী বাবুল। 

আজ মেলার ৩য় দিন হলেও তেমন জনসমাগম হয়নি। বনসাই, বনজ, ফলজ, নানা গাছের সমাহার থাকলেও নেই কেনার মানুষ। প্রথম দিন কিছু দর্শনার্থী থাকলেও তিনদিন পর নেই বললেই চলে। মেলায় লাখ টাকার গাছ যেমন আছে তেমনি আছে দেশী নানান জাতের কম দামি চারাও। চট্টগ্রাম উত্তর বন বিভাগের উদ্যোগে আয়োজিত এই মেলা আগামী ১৮ আগস্ট, পর্যন্ত চলমান থাকবে ।

 


প্রজন্মনিউজ২৪/ইজা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ