মহাসংকটে আশাশুনির প্রতাপনগর ইউনিয়

প্রকাশিত: ০৬ অগাস্ট, ২০২২ ১০:১১:৪৯

মহাসংকটে আশাশুনির প্রতাপনগর ইউনিয়

সাতক্ষীরা প্রতিনিধি:সাতক্ষীরার প্রতাপনগরের ৫০০ পরিবার, অসংখ্য মানুষ।গত কয়েক মাস থেকে এই বিষয়টি নিয়ে এলাকাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষ ও গণমাধ্যমের কাছে বিধ্বস্ত চিত্র তুলে ধরতে বার বার অনুরোধ করেছেন। বিশেষ করে চাকলা, সুভদ্রাকাটি, রুইয়ারবিল হরিষখালীর বাসিন্দারা। তাদের দাবি এসব এলাকায় নতুন স্থায়ী বাঁধ বানানোর  পরিকল্পনা করেছে এতে অন্তত ৫০০ পরিবারের কয়েক হাজার ঘর বাড়ি ভাঙতে হবে। কিন্তু নদীর পাড়ে থাকা চরের ওপর দিয়ে বাঁধটি নির্মাণ করলে ঘরবাড়ি যেমন অক্ষত থাকবে তেমনি প্রায় ১ হাজার বিঘা জমি আবাদ যোগ্য হবে।

বিধ্বস্ত প্রতাপনগরবাসীর দাবি নিয়ে এলাকা প্রতিনিধিগণ গত কয়েক মাসে সাতক্ষীরার পানি উন্নয়ন বোর্ড,স্থানীয় সংসদ সদস্য ডা: আফম রুহুল হক এবং পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল(অবঃ) জাহিদ ফারুকের সাথে কথা বলেছেন। তাদের সবাইকে আইলা ও আম্পান বিধ্বস্ত প্রতাপনগরবাসীর দাবির কথা তুলে ধরার পর প্রত্যেকে সহযোগিতা এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। 

মন্ত্রী বলেছেন, এই বাঁধ নির্মাণের প্রকল্প পরিচালককে স্থানীয়দের দাবিগুলো বিবেচনা করার জন্য নির্দেশ দেবেন। আম্পান ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত  হওয়ার পর থেকে সাতক্ষীরা, আশাশুনি, শ্যামনগর, কয়রাসহ আসপাশের বিধ্বস্ত এলাকার মানুষের দুঃখ, দুর্দশা, অসন্তুষ্টি অনিয়মে জর্জরিত।


প্রজন্মনিউজ২৪/ইজা
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন