চট্টগ্রামে অবৈধ স্থাপনা উচ্ছেদ  

প্রকাশিত: ০৬ অগাস্ট, ২০২২ ১০:০৭:৪৯

চট্টগ্রামে অবৈধ স্থাপনা উচ্ছেদ  

মোহাম্মদ ইরফানুজ্জামান, চট্টগ্রামঃ চট্টগ্রাম নগরের বাকলিয়ায় অবৈধ দখলে থাকা ১ একর ১৯ শতক জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। উদ্ধার হওয়া জমির মূল্য ৩০ কোটি টাকা। বুধবার (৩ আগস্ট) বিকেলে ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।  

জানা গেছে, বাকলিয়া-বন্দর মৌজার বাস্তুহারা এলাকায় নোমান কলেজের বিপরীতে ১ একর ১৯ শতক জমিতে ১৮টি টিনের ঘর তৈরি করা হয়। এতে বাস্তুহারা পরিচয়ে কিছু মানুষ দ্বারা রিকশা ও ভ্যানের গ্যারেজ ভাড়ার ব্যবসা, মাদকের আখড়ায় পরিণত হয়। পরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান এবং মো. রাজীব হোসেন অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) কাছে দখল বুঝিয়ে দেন।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান সাংবাদিকদের  বলেন, প্রায় এক দশক ধরে ভূমিদস্যুরা মূল্যবান এই জমি দখল করে নিয়ে নানান ধরনের ব্যবসা পরিচালনা করে আসছে। জমিটির অবৈধ দখল উচ্ছেদ করায় এলাকার সাধারণ মানুষ স্বস্তির নিশ্বাস ফেললেন।

 জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান গনমাধ্যমকে আরো বলেন, সরকারি খাসজমি অবৈধভাবে ভূমিদখলকারীরা যতই শক্তিশালী হোক না কেন তাদের উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।
 


প্রজন্মনিউজ২৪/ফিরোজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন