ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেলেন কাপ্তাইয়ের উক্যনু মারমা

প্রকাশিত: ০৫ অগাস্ট, ২০২২ ১১:৩০:৪২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেলেন কাপ্তাইয়ের উক্যনু মারমা

খুররম আহমদ, মহসিন কলেজ প্রতিনিধিঃ রাঙামাটির কাপ্তাইয়ের ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর প্রত্যন্ত অঞ্চল মুরালী পাড়ার গরীব মেধাবী মুখ এবং কাপ্তাই কর্ণফুলী সরকারি কলেজ হতে এই বছরের ১৩ ফেব্রুয়ারী প্রকাশিত এইচএসসি পরীক্ষায় জিপিএ- ৫ অর্জনকারী ছাত্র উক্যনু মারমা এই বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের “ক” ইউনিটের “ভূতক্ত” বিভাগে পড়ার সুযোগ পেয়েছেন। সম্প্রতি ঢাবির ক ইউনিট এর ফল প্রকাশিত হয়েছে।

উক্যনু মারমার এই সাফল্যে উচ্ছ্বসিত তাঁর পরিবার এবং কলেজ এর শিক্ষক ও সহপাঠীরা। তাঁর পিতা মংসুই অং মারমা ও মাতা নাংসাপ্রু মারমা জানান, অভাবের সংসারে সবসময় ছেলেকে ভালো খাবার, ভালো পোশাক এবং প্রাইভেট টিচার দিতে পারে নাই, এরপরও ছেলে আমাদের প্রায় ১৫ কিঃ মিঃ দূরে গিয়ে কলেজ করে বাড়িতে এসে কৃষি কাজে সহায়তা করে আবার পড়ালেখা করেছে। এবার সেই বিশব্বিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছেন। সেই যেন ভবিষ্যতে মানুষের মতো মানুষ হয়ে দেশের সেবা করতে পারে সেজন্য সকলের আর্শীবাদ চাই।

উক্যনু মারমা জানান, স্কুল এবং কলেজ এর সকল শিক্ষকদের সহযোগিতা না থাকলে আমি প্রত্যন্ত অঞ্চল হতে এতদূরে আসতে পারতাম না। ভবিষ্যৎে ভালো ফলাফল করে আমি যেন দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারি, সেই আর্শীবাদ চাই।
কর্ণফুলী সরকারি কলেজ এর অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী জানান, সে খুব গরীব ঘরের সন্তান, তবে খুবই মেধাবী এবং মনোযোগী একজন ছাত্র। আমরা সব শিক্ষকরা তাঁকে সবসময় সহায়তা করেছি এবং কলেজ হতে তাকে উপবৃত্তি দিয়েছি। দারিদ্র্যকে জয় করে উক্যনু মারমার এই ফলাফল সকলের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত বলে আমি মনে করি।
 


প্রজন্মনিউজ২৪/ফিরোজ
 

এ সম্পর্কিত খবর

হাবিপ্রবিতে ল্যাব টেকনিশিয়ানদের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

পবিপ্রবিতে ইফতার মাহফিল ও দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

ধর্ষনবিরোধী আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ

রাবি ভর্তি পরীক্ষায় 'কম নম্বর দেওয়ার' অভিযোগ ভিত্তিহীন; সংবাদ সম্মেলনে সমন্বয়ক

অলআউটের শঙ্কায় শ্রীলঙ্কা

ঢাকায় এলেন সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া

রেস্তোরাঁ ব্যবসা বাড়ছে,ঘাটতি নিরাপত্তায়

সাবেক প্রক্টরের তদন্তসহ নতুন ৬ দাবি জবি শিক্ষার্থীদের

বঙ্গবন্ধু'র জন্মদিনে হাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীদের ইফতার বিতরণ ও দোয়া মাহফিল

হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতির মায়ের মৃত্যু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ