রাবি স্কুলের শিক্ষককে অভিভাবক কর্তৃক হেনস্থার অভিযোগ

প্রকাশিত: ০৪ অগাস্ট, ২০২২ ১১:৫০:৩৭

রাবি স্কুলের শিক্ষককে অভিভাবক কর্তৃক হেনস্থার অভিযোগ

রাবি প্রতিনিধি: শিক্ষার্থীর অভিভাবক কর্তৃক হেনস্থার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্কুলের এক শিক্ষক। গত মঙ্গলবার (২ আগস্ট) ছেলের পরীক্ষার খাতা দেখতে এসে শিক্ষককে হেনস্তা করেন 'এএসপির স্ত্রী' পরিচয় দেওয়া ওই অভিভাবক।

ভুক্তভোগী শিক্ষক মো. এজাজুল আলম রাবি স্কুলের কৃষি শিক্ষা বিষয়ের সহকারী অধ্যাপক। এঘটনায় স্কুলের অধ্যক্ষ বরাবর একটি অভিযোগ পত্র দিয়েছেন ভুক্তভোগী ওই শিক্ষক। অভিযোগ পত্রে ওই অভিভাবক নিজেকে 'এএসপি'র স্ত্রী' পরিচয় দিয়েছেন বলে উল্লেখ করেছেন তিনি। ওই অভিভাবকের ছেলে রাবি স্কুলের ৪র্থ শ্রেণির 'খ' শাখায় অধ্যয়নরত।

অধ্যক্ষ বরাবর দেওয়া অভিযোগ পত্র সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (২ আগস্ট) ৪র্থ শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক ভুক্তভোগী শিক্ষকের অফিস কক্ষে তাঁর ছেলে মো. জারিফ আহমেদ রাফির পরীক্ষার খাতা দেখার জন্য আসেন। সেসময় স্কুলের নিয়ম অনুযায়ী ওই অভিভাবককে খাতা দেখান তিনি। উক্ত অভিভাবক খাতার কোথায় কোথায় ভুল হয়েছে এই মর্মে চোখ রাঙ্গিয়ে তার ছেলের কাছে জানতে চায়। ছেলে রাফি তার মায়ের এমন আচরণ দেখে খাতাটি ভালোভাবে বুঝাতে অক্ষম হয়। এ অবস্থায় ওই শিক্ষক উক্ত অভিভাবককে খাতার কোথায় কোথায় ভুল হয়েছে তা বুঝিয়ে দেন।

এর আগে ৪র্থ শ্রেণির সকল শিক্ষার্থীকে খাতাগুলো দেখিয়েছিলেন ওই শিক্ষক। ক্লাসে খাতা দেখানোর সময় ছাত্র রাফি একটি প্রশ্নের উত্তরে টেম্পারিং বা ঘষামাজা করে, যা শিক্ষার্থীর ভবিষ্যৎ জ্ঞানার্জনে খারাপ প্রভাব ফেলতে পারে। এ বিষয়টি ক্লাসে শিক্ষার্থী রাফিকে তিনি বোঝাতে সক্ষম হয়েছিলেন। কিন্তু অভিভাবককে খাতা টেম্পারিংয়ের বিষয়টি জানানোর পরে, তিনি ওই শিক্ষকের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন এবং বলেন 'আপনি মিথ্যা কথা বলছেন'। আমার ছেলে এমন কাজ কখনো করতে পারে না। আপনার কোন এসএসসি লেবেলের খাতা দেখার যোগ্যতা নেই।

এসময় ওই অভিভাবক শিক্ষার্থী রাফি যে প্রশ্নের উত্তরে টেম্পারিং করেছে সে প্রশ্নের নম্বর দিতে বলেন। কিন্তু নম্বর দিতে অস্বীকৃতি জানালে ওই অভিভাবক তাকে দেখে নিবেন বলে হুমকি দেন। এঘটনার সময় স্কুলের বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এরপর বুধবার (৩ আগস্ট) সকাল আটটার দিকে ওই শিক্ষকের ফোনে একটি কল আসে। তিনি কলটি রিসিভ করা মাত্র এক মহিলার কণ্ঠে তাকে বলা হয়, তিনি এএসপি এর স্ত্রী এবং পুনরায় এ্যাকশন নিবেন বলে হুমকি দেন। 

এ অবস্থায় ওই শিক্ষক নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে শিক্ষক হিসেবে অত্র প্রতিষ্ঠানে শিক্ষাদান কার্যক্রমের সুষ্ঠু ও নিরাপত্তামূলক পরিবেশ বজায় রাখার অনুরোধ জানান অধ্যক্ষকে দেওয়া ওই অভিযোগ পত্রে।

এবিষয়ে রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম বলেন, ওই শিক্ষক গতকাল অফিস টাইমের শেষের দিকে একটা অভিযোগ পত্র দিয়েছেন। পত্রটি এখনো আমি পড়ে দেখার সুযোগ পায়নি। তবে, পত্রটি দেওয়ার সময়  তিনি মৌখিকভাবে বলেছিলেন যে, একজন অভিভাবক কর্তক তিনি হেনস্তার শিকার হয়েছেন। যাইহোক, বিষয়টি প্রথমে আমাদের ডিরেক্টর মহোদয়কে জানানো হবে। বিষয়টি তিনি বিবেচনায় নিলে ডিসিপ্লিন কমিটিতে পাঠাবেন। ডিসিপ্লিন কমিটিতে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। ওই সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। 


প্রজন্মনিউজ২৪/ইজা
 

এ সম্পর্কিত খবর

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

ফরিদপুরে দুই শ্রমিক হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ৭ কেএনএফ সদস্য কারাগারে

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করা হয়েছে তা সর্বজনবিদিত

রাবিতে বিশ্ব বই দিবস উপলক্ষে বইপাঠ কর্মসূচি অনুষ্ঠিত

গৃহবধুকে শ্বাসরোধে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

ভোলার তজুমদ্দিনে চর দখল নিয়ে বিরোধ" দফায় দফায় সংঘর্ষ"খুনের শঙ্কা

সনদ বাণিজ্য: সরানো হল কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ