শাজাহানপুরে টেনিস তারকা জেরিন সুলতানা জলিকে বিসিএফের পক্ষ থেকে গাছের চারা উপহার

প্রকাশিত: ৩১ জুলাই, ২০২২ ০৪:১০:০৬

শাজাহানপুরে টেনিস তারকা জেরিন সুলতানা জলিকে বিসিএফের পক্ষ থেকে গাছের চারা উপহার

সাবিক ওমর সবুজ, বগুড়া প্রতিনিধি: বগুড়া শাজাহানপুরের ৩১ জুলাই রবিবার সকাল ১১.০০ ঘটিকায় টেনিসের একটি উজ্জ্বল নক্ষত্রের নাম জেরিন সুলতানা জলিকে  বিসিএফের পক্ষ থেকে গাছের চারা উপহার দেওয়া হয়।

বগুড়ার শাজাহানপুরের কৃতি সন্তান আজ ন্যাশনাল টেনিস খেলোয়াড়। সে ইতিমধ্যে জয় করেছে দেশ-বিদেশের অনেক স্বর্ণপদক। বিদেশের মাটিতে পরিচয় করে দিয়েছে লাল-সবুজের বাংলাদেশকে।

আন্তর্জাতিক পদক গুলোর মধ্যে ১১তম এশিয়ান গেমস অনূর্ধ্ব-১৪ গার্লস ডাবলস রানার আপ, ১২ তম এশিয়ান গেমস অনূর্ধ্ব -১৪ গার্লস সিঙ্গেল এবং ডাবল উভয় চ্যাম্পিয়ন, এশিয়ান অনূর্ধ্ব -১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ,দক্ষিণ এশিয়ান গেমস ২০১৯ নেপালে চাম্পিয়ান।
 
জাতীয় পদক গুলোমধ্যে-২০২১মহিলাদের সিঙ্গেল বাংলাদেশ গেমস (২০২০) চ্যাম্পিয়ন,২০২১মহিলাদের  ডাবল বাংলাদেশ গেমস(২০২০) চ্যাম্পিয়ন,২০১৮ অনূর্ধ্ব ১৪ সিঙ্গেল ক্যাম্প চাম্পিয়ান,২০১৮ অনূর্ধ্ব ১৬ সিঙ্গেল ক্যাম্প চাম্পিয়ান,২০১৮ অনূর্ধ্ব ১৬ সিঙ্গেল জাতীয় টুর্নামেন্ট চাম্পিয়ান,২০২০ অনূর্ধ্ব ১৬ সিঙ্গেল জাতীয় টুর্নামেন্ট চাম্পিয়ান,২০১৭ অনূর্ধ্ব ১৪ সিঙ্গেল জাতীয় টুর্নামেন্ট চাম্পিয়ান,২০১৭ মহিলাদের  ডাবল জাতীয় টুর্নামেন্ট চাম্পিয়ান সহ আরো অনেক অর্জন রয়েছে।

বিসিএফ এর চেয়ারম্যান আরিফুল ইসলাম বলেন, প্রত্যেক ছেলেমেয়েদের খেলাধুলা করা উচিত। কারণ খেলাধুলার মধ্য দিয়ে তার প্রতিভার সঠিক বিকাশ ঘটে। সুস্থ সবল সুন্দর মনের জন্য  খেলাধুলার কোন বিকল্প নেই। 

ভিন্ন ধরনের শুভেচ্ছা উপহার হিসেবে গাছ উপহার দেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন,  মানুষকে শুভেচ্ছা উপহার হিসেবে ফুল না দিয়ে ফুল গাছ কিংবা বৃক্ষ উপহার দেয়া উচিত। ফুল একটু পরে নষ্ট হয়ে যাবে, গাছ রয়ে যাবে তার স্মৃতি হয়ে। উপহারটা যেন স্মৃতি হয়ে থাকে এই জন্য তার এই উদ্যোগ।

জেরিন সুলতান জলি বলেন,পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য গাছের  কোন বিকল্প নেই। তাই সকলে গাছের প্রতি ভালোবাসা ও যত্ন নেওয়া উচিত। গাছ মানুষের প্রকৃত বন্ধু। মানুষকে গাছ লাগানোর বিষয়ে উৎসাহিত করার জন্য বি সি এফ চেয়ারম্যান আরিফুল ইসলাম এর এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানায় জলি।


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ