১৪ বছর পর শেরপুর উপজেলা বিএনপির সম্মেলন

প্রকাশিত: ৩১ জুলাই, ২০২২ ১০:২৯:১৪

১৪ বছর পর শেরপুর উপজেলা বিএনপির সম্মেলন

জোবায়ের আহমেদ, শেরপুর ( বগুড়া) প্রতিনিধিঃ দীর্ঘ ১৪ বছর পর নতুন নেতৃত্বের মুখ দেখতে পেল বগুড়া জেলার শেরপুর উপজেলা বিএনপি। শনিবার (৩০জুলাই) বিকেলে দ্বি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের ভোট প্রদানের মাধ্যমে অনুষ্ঠিত হয় এই সম্মেলন।

সম্মেলনটিতে চারটি পদে দুইটি প্যানেলে সর্বমোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। পদের সবগুলোতেই বাবলু-মিন্টু প্যানেলের প্রার্থীগণ বিজয় লাভ করেন।

এতে বিজয়ীরা হলেন: ৩৯০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন শহিদুল ইসলাম বাবলু, ৪৪৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম মিন্টু ও সাংগঠনিক সম্পাদক পদে দুইজন- আব্দুল মমিন (৩৩৮ ভোট) ও শফিকুল ইসলাম (৩৩৮ ভোট)।

অপরদিকে, প্রতিদ্বন্দী প্রার্থীরা হলেন- সভাপতি পদে শাহ আলম পান্না (২৩৩), সাধারণ সম্পাদক পদে শফিকুল ইসলাম আরফান (১৬০), সাংগঠনিক সম্পাদক পদে দুইজন- হাসানুল মারুফ শিমুল (২১১), আরিফুর রহমান মিলন (২০২)।

ভোট গ্রহণ ও গণনা শেষে ফলাফল ঘোষণা করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা। উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল ইসলাম তোতার সভাপতিত্বে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

আয়োজক কমিটি জানায়, উপজেলার ৯টি ইউনিয়নে সর্বমোট কাউন্সিলর রয়েছেন ৬৩৯ জন; তারমধ্যে ভোট প্রদান করেছেন ৬৩০ জন। এই প্রথম বিএনপির কোন সম্মেলনে সকল প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, শেরপুর উপজেলা বিএনপির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১১ সালে। এরপর কমিটি ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হলেও আর কোন সম্মেলন উপজেলাতে অনুষ্ঠিত হয়নি।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ