পাবিপ্রবি ছত্রলীগের কার্যক্রমে সন্তুষ্ট ভর্তিচ্ছু ও অভিভাবকরা 

প্রকাশিত: ৩১ জুলাই, ২০২২ ১০:১২:১০

পাবিপ্রবি ছত্রলীগের কার্যক্রমে সন্তুষ্ট ভর্তিচ্ছু ও অভিভাবকরা 

পাবিপ্রবি প্রতিনিধিঃ 'ক’ (বিজ্ঞান) ইউনিটের পরীক্ষার চলাকালে ক্যাম্পাসের মেইন গেটের সামনে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় হেল্প ডেস্ক, জরুরি মেডিকেল সেবা, জয় বাংলা বাইক সার্ভিস, অভিভাবক ছাউনির ব্যবস্থা, ফ্রি-তে পরীক্ষার্থীদের মোবাইল রাখা এবং মাস্ক, কলম ও পানি সরবরাহ করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

শনিবার (৩০ জুলাই) পাবিপ্রবি শাখা ছাত্রলীগের হেল্প ডেস্ক থেকে সাহায্য নেয়া শিক্ষার্থী তানিয়া সুলতানা  বলেন, রাবিতে ভর্তি পরীক্ষা দিতে যেয়ে কেন্দ্র খুঁজে পেতে অনেক ভোগান্তি পোহাতে হয়েছিল। তবে এবার কেন্দ্র খুঁজতে সমস্যা পড়তে হয় নি। ডেস্কে বসা ভাইয়ারা অনেক বেশি আন্তরিক ।

ছাত্রলীগের এমন সহযোগিতামূলক কার্যক্রমে অভিভূত অভিভাবকরাও।

নাটোরে কানাই খালি থেকে আসা খদেজা খাতুন নামের এক অভিভাবক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের ডেস্ক থেকে সাহায্য পেয়ে বলেন, আমি সত্যিই আনন্দিত এখানের সবাই অনেক আন্তরিক তারা আমাদের বসার ব্যবস্থা করেছেন খাওয়া পানি দিচ্ছেন মনে হচ্ছে আমার নিজের ছেলে আমাকে দেখা শুনা করতেছে।

এছাড়া ছাত্রলীগের ভিন্নধর্মী এই কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক  হামিদুর রহমান শামীম প্রজন্মনিউজ২৪.কম কে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সৃষ্টিলগ্ন থেকেই সাধারণ শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে। 

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দদের পাশে দাড়িয়েছে। যদিও আমাদের বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমানে কোন কমিটি নেই তবুও আমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের নিয়ে শিক্ষার্থীদের মাঝে জয় বাংলা বাইক সার্ভিস, শিক্ষা উপকরণ বিতরণ, মাস্ক প্রদান,সুপেয় পানি প্রদান, অভিভাবকদের বসার সুব্যবস্থা এবং শিক্ষার্থীদের ব্যাগ ও অন্যান্য আনুষঙ্গিক জিনিসপত্র রাখার সুব্যবস্থা করেছি। বাংলাদেশ ছাত্রলীগ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থীদের পাশে ছিলো, আছে এবং থাকবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রেইন বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেন পরীক্ষা দিতে এসে কোন বিড়ম্বনায় না পড়ে; সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয় ও হল ছাত্রলীগ নিরলসভাবে ভাবে কাজ করে যাচ্ছে। বাইক সুবিধা, কলম, বিশুদ্ধ খাবার পানি ও পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মোবাইল ফোন, ব্যাগ সহ নানা প্রয়োজনীয় জিনিসপত্র দেখভাল নিশ্চিতের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এর মাধ্যমে আমরা এটি নিশ্চিত করতে চেয়েছি ভর্তিচ্ছু প্রত্যেক শিক্ষার্থী যেন পরীক্ষা দিতে এসে একই প্লাটফর্মে সমান সুবিধা পায়। এছাড়াও অভিভাবকদের বসার জায়গা সহ তাঁদের বিভিন্ন সেবা দানে ছাত্রলীগের নেতা-কর্মীরা পাশে ছিল, বলে জানান তিনি।

প্রসঙ্গত, পাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা আগামী ১৩ আগস্ট ‘খ’ (মানবিক) ইউনিটের , ২০ আগস্ট ‘গ’ (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


প্রজন্মনিউজ২৪/মনিরুল
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ