ফেসবুকে পরিবর্তন আনা হচ্ছে

প্রকাশিত: ২৪ জুলাই, ২০২২ ১০:৫৫:৫৮

ফেসবুকে পরিবর্তন আনা হচ্ছে

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাপের নিউজ ফিডে পরিবর্তন এনে ঢেলে সাজানোর ঘোষণা দিয়েছে প্ল্যাটফর্মটির মূল প্রতিষ্ঠান মেটা। ভার্টিক্যাল ভিডিওর জন্য আলাদা বিভাগ চালু, বন্ধু ও পরিবারের সদস্যদের পোস্ট আলাদা ট্যাবে প্রদর্শন করে ফেসবুকের পরিবর্তন আনা হবে।  

মেটা জানিয়েছে, বৃহস্পতিবার থেকেই ফেসবুক অ্যাপের হোমপেজ টিকটকের মতো দেখতে হবে। সেখানে পরপর ভার্টিক্যাল পাবলিক ভিডিও আসতে থাকবে।

কয়েক মাস যাবত ‘রিলস’-এর বুর্স্টি বাড়ানোর জন্য প্রতিষ্ঠানটিকে পরমার্শ দিয়ে আসছে মেটা নির্বাহী কর্তারা। এক বিবৃতিতে জানানো হয়েছে, র মধ্যে আছে রিলস এবং স্টোরিজ। নিজস্ব ‘মেশিন লার্নিং র‌্যাংকিং’ পদ্ধতির মাধ্যমে ব্যবহারকারীকে পোস্ট পরামর্শ দেবে ফেসবুক। পোস্ট পরামর্শ দেওয়ার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা বা ‘এআই’ প্রযুক্তিতে বিনিয়োগ করবে মেটা।

ফিডস’ নামের নতুন ট্যাবে আগের পদ্ধতিতে ব্যবহার করা যাবে ফেসবুক, যেখানে পরিচিত বন্ধু, পেজ এবং গ্রুপের পোস্ট দেখতে পাবেন ব্যবহারকারী। “ট্যাবের মধ্যে ‘ফিডস’ দেখা যাবে ক্রমানুসারে, কোন ধরনের নিজস্ব র‌্যাংকিং ব্যবস্থা ছাড়াই।”-ফেসবুক পোস্টে বলেছেন মেটা সিইও জাকারবার্গ। মেটা বলেছে, ফিডস-এর মধ্যে ‘সাজেস্টেড পোস্ট’ না থাকলেও এখনো বিজ্ঞাপন থাকবে এতে।
 


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ