ডার্ক সার্কল সারাতে জাদুকরী শসা

প্রকাশিত: ২৩ জুলাই, ২০২২ ১২:২০:২৯ || পরিবর্তিত: ২৩ জুলাই, ২০২২ ১২:২০:২৯

ডার্ক সার্কল সারাতে জাদুকরী শসা

লাইফস্টাইল ডেস্ক: ডার্ক সার্কেল দেখতে মোটেই ভাল লাগে না। বরং চোখের তলার কালি চওড়া হলে ধেয়ে আসে একাধিক প্রশ্ন। এই ডার্ক সার্কেলের প্রাথমিক কারণ হল ধুমের অভাব। ঘুম ঠিকমত না হলে সমস্যা হয় সবচাইতে বেশি। ঘুম ভাল না হলে রক্তসঞ্চালন ঠিকমত হয় না। ফলে চোখের নীচে নীলাভ কালচে আভা থেকে যায়। ঘুম ভাল হলে এবং মনের থেকে চিন্তা দূর হলে তবেই এই ডার্ক সার্কলও দূর হয়।

ডার্ক সার্কল দূর করতে একাধিক ক্রিম থাকলেও সবচেয়ে বেশি ভাল কাজ হয় ঘরোয়া উপাদানে। আর ডার্ক সার্কল সারাতে সবচেয়ে ভাল কাজ করে শসা। শসার মধ্যে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের ফোলাভাব রুখে দেয়। সেই সঙ্গে চোখের নীচে তরল জমতেও দেয় না। ডার্ক সার্কল দূর করতে যে ভাবে কাজে লাগাবেন শসাকে

শসার মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে, যা কোলাজেন উৎপাদনে সাহায্য করে। রয়েছে ফ্ল্যাভিনয়েড অ্যান্টিঅক্সিডেন্ট। আছে কোয়ারসেটিন, লুটেওলিন, কেমফেরল, অ্যাপিজেন যা ত্বকের ছিদ্রমুখ বন্ধ করে দেয়। সেই সঙ্গে ব্রণর হাত থেকে ত্বককে বাঁচায়।

শসা আর লেবুর রস চোখের নিচের ফোলাভাব এবং কালো পিগমেন্টেশন কমাতে কার্যকর। এই মিশ্রণ তুলোতে করে নিয়ে চোখের নীচে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। তারপর ধুয়ে দিন। এতে চোখের ফোলা ভাব কমে। রাতে এই মিশ্রণ ব্যবহার করতে পারলে সবচাইতে ভাল।

রোজ দই, মধু, টমেটো, লেবু আর শসার রস একসঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। এতে মুখের তারুণ্য বজায় থাকে। ট্যান দূর হয়। সেই সঙ্গে মুখের কালো দাগ দূর করতেও ভাল দই-টমেটোর প্যাক।

আলুর রস আর শসার সর একসঙ্গে মিশিয়ে চোখের তলায় লাগান। এতেও ডার্ক সার্কল দূর হয়। রোজ ১০-১৫ মিনিট চোখের তলায় লাগিয়ে রাখুন।


প্রজন্মনিউজ২৪/এমআরএ 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ