বহিষ্কারের পর এবার গ্রেফতার রাবির সেই শিক্ষার্থী

প্রকাশিত: ২৯ জুন, ২০২২ ০৬:৪৬:০২

বহিষ্কারের পর এবার গ্রেফতার রাবির সেই শিক্ষার্থী

রাবি প্রতিনিধি: বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের পর গ্রেফতার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আইন বিভাগের অধ্যাপক বেগম আসমা সিদ্দিকা বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আশিকুল্লাহর বিরুদ্ধে মামলা করেছেন। এরই প্রেক্ষীতে অভিযুক্ত আশিকুল্লাহকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত মো. আশিকুল্লাহ রাবির আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং শহীদ জিয়াউর রহমান হলে আবাসিক শিক্ষার্থী হিসেবে থাকেন।

এর আগে, শিক্ষিকাকে হেনস্তা করার অভিযোগে আশিকুল্লাহকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৯ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এর আগেও ওই শিক্ষার্থীর বিরুদ্ধে শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া, এক শিক্ষকের গাড়ি নিয়ে গিয়ে সহপাঠীকে অপহরণ করার পর মারধরেরও অভিযোগ আছে তার বিরুদ্ধে।

এবিষয়ে আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছুদিন ধরে সে শিক্ষক ও শিক্ষার্থীদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য ও পোস্ট করে আসছিলো। এবিষয়ে আমরা একাডেমিক কমিটি থেকে কমিটি করেছিালাম। সে কমিটি সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়ে সেটা বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে পাঠিয়েছিলাম। তারপরও সে একই ধরনের কাজ করেই যাচ্ছিলো। তারই প্রেক্ষীতে আজ শিক্ষার্থীরা বিক্ষোভ করে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে।


প্রজন্মনিউজ২৪/মনিরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ