১ জুলাই থেকে টোল নেয়া বন্ধ পোস্তগোলা ব্রিজে

প্রকাশিত: ২৯ জুন, ২০২২ ০১:২৮:৪৩ || পরিবর্তিত: ২৯ জুন, ২০২২ ০১:২৮:৪৩

১ জুলাই থেকে টোল নেয়া বন্ধ পোস্তগোলা ব্রিজে

নিউজ ডেস্কঃ আগামী ১ জুলাই থেকে রাজধানীর পোস্তগোলা ব্র্রিজে টোল নেয়া হবে না বলে সবোর্চ্চ আদালতকে অবগত করে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। পদ্মা সেতুকে কেন্দ্র করে টোল দিতে হবে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে।

বুধবার (২৯ জুন) সড়ক ও জনপথ বিভাগ থেকে বিষয়টি হাইকোর্টকে জানানো হয়েছে বলে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যার্টনি জেনারেল কাজী মাঈনুল হাসান।

গণমাধ্যমকে তিনি জানান, আগামী বৃহস্পতিবার (৩০ জুন) বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে এ সংক্রান্ত প্রতিবেদন  এফিডেভিট আকারে দাখিল করা হবে।

ডেপুটি অ্যার্টনি জেনারেল কাজী মাঈনুল  হাসান বলেন, টেন্ডারের মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও পোস্তগোলা ব্রিজ থেকে টোল আদায় করা হচ্ছিল। এ কারণে রাষ্ঠ্রপক্ষ থেকে টোল আদায় বদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়।

এর পরিপ্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ থেকে জানিয়েছে, ১ জুলাই থেকে পোস্তগোলা ব্রিজের জন্য আলাদা করে টোল দিতে হবে না। শুধু এক্সপ্রেস হাইওয়ের  জন্য টোল দিতে হবে।

গত সোমবার (২৭ জুন) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক প্রজ্ঞাপনে জানানো হয়, ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে ব্যবহারে আগামী ১ জুলাই থেকে টোল হার কার্যকর হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রতি কিলোকমিটারে ১০ টাকা হারে মাঝারি ট্রাকের টোল নির্ধারণ করা হয়েছে। টোল নীতিমালা ২০১৪ অনুযায়ী চূড়ান্তভাবে টোলের হার নির্ধারণের আগ পর্যন্ত অর্ন্তবর্তী সময়ের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের টোলের হার নির্ধারণ করা হলো।
 


প্রজন্মনিউজ২৪/ফিরোজ 

   

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন