ইউক্রেনের শপিংমলে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৬

প্রকাশিত: ২৮ জুন, ২০২২ ০৫:৩২:৫০

ইউক্রেনের শপিংমলে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনের ক্রেমেনচুকের একটি জনাকীর্ণ শপিং মলে রাশিয়া দুটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এতে প্রায় ১৬ জনের মৃত্যু হয়েছে এবং ৫৯ জন আহত হয়েছে। স্থানীয় সময় সোমবার রাশিয়া এই হামলা চালায় বলে জানিয়েছে ইউক্রেনের কর্মকর্তারা। আন্তর্জাতিক বার্তা সংস্থার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি বলেছেনন, হামলার সময় মলে এক হাজারেরও বেশি লোক ছিল, যা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে, বিশাল অগ্নিকাণ্ডের ফলে আকাশে কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে।

রয়টার্সের এক ভিডিওতে দেখা গেছে, শপিং মলটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিস কর্মীরা জীবিতদের উদ্ধারের সময় ধাতব জাতীয় পোড়া টুকরোগুলো বের করে আনছেন। ভবনটির দেওয়াল পুড়ে তামার মতো হয়ে গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে এক পোস্টে জেলেনস্কি লিখেছেন, এই হিংস্র হামলায় কতজন যে হতাহত হয়েছেন তা কল্পনা করাও অসম্ভব। রাশিয়ার কাছ থেকে শালীনতা ও মানবতা আশা করা বোকামি।

ক্রেমেনচুক শহরটি পোলতাভা অঞ্চলের ডিনিপ্রো নদীর তীরে অবিস্থিত। এটি একটি শিল্প শহর এবং ইউক্রেনের বৃহত্তম তেল শোধনাগারের স্থান। ইউক্রেনে ২৪ ফেব্রুয়ারী রাশিয়ার আক্রমণের আগ পর্যন্ত এই শহরে প্রায় দুই লাখ ১৭ হাজার লোক বাস করতেন।

 মধ্য পোলতাভা অঞ্চলের গভর্নর দিমিত্রো লুনিন সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে লিখেছেন, উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ ক্রমাগত থেকে মরদেহগুলো উদ্ধার করছেন। তাই মৃতের চূড়ান্ত সংখ্যা সম্পর্কে এখনোই বলা সম্ভব হচ্ছে না। এটি বেসামরিকদের বিরুদ্ধে স্পষ্ট যুদ্ধাপরাধ।

মধ্য পোল্টাভা অঞ্চলের গভর্নর দিমিত্রো লুনিন টেলিগ্রামে লিখেছেন যে উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের মধ্য দিয়ে ক্রমাগত ট্রল করার কারণে চূড়ান্ত মৃত্যুর সংখ্যা সম্পর্কে কথা বলা খুব তাড়াতাড়ি হয়ে গেছে।
তবে রাশিয়া বরাবরে মতোই অস্বীকার করে বলছে , বেসামরিক মানুষ কিংবা স্থাপনা লক্ষ্য করে তারা কখনোই হামলা চালায় না। সূত্র: রয়টার্স


প্রজন্মনিউজ২৪/এসএমএ

এ সম্পর্কিত খবর

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে

ভারতে নারী ভোটার বাড়ছে, ৫ বছরে ছাপিয়ে যেতে পারে পুরুষদের

কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে মাদরাসাছাত্র নিহত

মাদক ব্যবসার মূল হোতা সোর্স শহীদ ধরা ছোঁয়ার বাইরে

ঝালকাঠিতে ট্রাক- প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ