হলে খাবারের দাম বৃদ্ধির প্রতিবাদ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের

প্রকাশিত: ২৮ জুন, ২০২২ ০৩:৪২:৫৬

হলে খাবারের দাম বৃদ্ধির প্রতিবাদ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের ডাইনিংয়ে খাবারের দাম বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। মঙ্গলবার (২৮ জুন) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রাবি শাখার সদস্য মৃত্তিকা আবেদীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ জুন প্রাধ্যক্ষ পরিষদের এক সভায় খাবারের দাম বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সিদ্ধান্ত অযৌক্তিক, অনভিপ্রেত, শিক্ষা ও শিক্ষার্থী স্বার্থবিরোধী বলে অভিহিত করেছেন রাবি শাখা ছাত্র ফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার ও সাধারণ সম্পাদক নাহিন আহম্মেদ। এক যৌথ বিবৃতিতে এদাবি জানান তারা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রাবির অধিকাংশ শিক্ষার্থী নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান। করোনায় নেমে আসা অর্থনৈতিক সংকটে জর্জরিত শিক্ষার্থীদের উপর বাড়তি দামের বোঝা চাপিয়ে চরম ভোগান্তিতে ঠেলে দেওয়া হচ্ছে। অথচ প্রয়োজন ছিলো বিশেষ ভর্তুকি প্রদান করে খাবারের দাম কমানো ও মান বাড়ানো, খাবারের পুষ্টিমান যথার্থ আছে কিনা তা নিয়মিত তদারকি করা।

নেতৃবৃন্দ আরো বলেন, একটা বিশ্ববিদ্যালয়ের জ্ঞান চর্চার জায়গাকে বিকশিত করার জন্য শিক্ষার্থীদের সুস্বাস্থ্য খুবই জরুরি। তার জন্য সুলভ, পুষ্টিকর ও মানসম্মত খাবারের ব্যবস্থা থাকা দরকার। অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে সম্পূর্ণ উদাসীন।

নেতৃবৃন্দ অনতিবিলম্বে এহেন শিক্ষা ও ছাত্রস্বার্থবিরোধী সিদ্ধান্ত থেকে প্রশাসনকে সরে আসার দাবি জানান এবং দাম বৃদ্ধিসহ যেকোন অগনতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের আহ্বান জানান।


প্রজন্মনিউজ২৪/মনিরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ