জন্ম নিলো খুলিবিহীন অদ্ভুত শিশু

প্রকাশিত: ২৮ জুন, ২০২২ ১০:৪৬:৪৪

জন্ম নিলো খুলিবিহীন অদ্ভুত শিশু

নাজমুল হুদা গাইবান্ধা সদর প্রতিনিধিঃ গাইবান্ধা সদরের শহরের গাইবান্ধা ক্লিনিকে গতকাল সোমবার দুপুরে অস্ত্রোপচার ছাড়াই খুুলিবিহিন এক শিশুর জন্ম হয়েছে। নবজাতকসহ তার মা সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

সরজমিন দেখা যায় , শিশুটির কপাল থেকে পুরো মাথার অংশে খুলি নেই। ঘাড়ের নিচ থেকে ঝুলে রয়েছে মাথার  মস্তিস্ক। বাম চোখ লাল ও বড় আকৃতির। তবে শিশুটির বাকি অঙ্গগুলো ঠিক রয়েছে। শিশুটিকে একনজর দেখার জন্য ভিড় জমাচ্ছে উৎসুক জনতা।

তথ্য সূূত্রে জানাযায়, গাইবান্ধা সাদুল্লাপুর থনার জামালপুর ইউনিয়নের তরফবাজিত গ্রামের রেজাউল করিম ও শাকিরন বেগম দম্পতির তৃতীয় সন্তান শিশুটি।

সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ড. মো. শাহিনুল ইসলাম মণ্ডল বলেন,অদ্ভুত এ শিশুটি কনটেন্ট এনোম্যালি বা জন্মগত রোগে আক্রান্ত। তিনি আরো জানান,  নানা কারণে এমনটি হতে পারে। তবে গর্ভাবস্থায় ফলিক অ্যাসিডের অভাবে এমন রোগ বেশি হয়।’

শিশুটির বাবা রেজাউল করিম জানান, সোমবার সকালে স্ত্রীর প্রসব বেদনা উঠলে তাকে দ্রুত গাইবান্ধা ক্লিনিকে নেয়া হয়। প্রথমে চিকিৎসকরা সিজারের পরামর্শ দেন। পরে সিজারের প্রস্তুতিকালে নরমাল ডেলিভারির মাধ্যমে দুপুরে শিশুটির জন্ম হয়।

শিশুটিকে নিয়ে এখন দুচিন্তায় পড়েছে পরিবার। অনাগত সন্তানকে ঘিরে তাদের যে আনন্দ-উদ্দীপনা ছিল, শিশুটির জন্মের পর তা শান্ত হয়ে গেছে।

এ নিয়ে শিশুটির কৃষক বাবা রেজাউল করিম আরো বলেন, ‘দুই মেয়ের পর ছেলে ঘরে আসবে, একথা শুনে খুশি হয়েছিলাম। ডাক্তার আগেই বলেছিলেন, ছেলে প্রতিবন্ধী হয়ে জন্ম নেবে। তবুও মেনে নিয়েছিলাম। কিন্তু এখন যে ছেলের মাথার খুলিই নেই! সে বাঁচবে কিভাবে? 


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ